• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিয়ান ফুটবলে করোনা ভাইরাস

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১১
ইতালিয়ান লিগ সিরি আ
ইতালিয়ান লিগ সিরি আ (ছবি : সংগৃহীত)

এবার ফুটবলও আক্রান্ত হলো করোনা ভাইরাসে। তাও ক্লাব ফুটবলে ইউরোপীয় অঞ্চলের অন্যতম প্রধান লিগ ইতালিয়ান লিগ সিরি আ-তে। যেখানে খেলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

ইতালিয়ান লিগ সিরি আ-তে আজ (রবিবার, ২৩ ফেব্রুয়ারি) সাম্পদোরিয়ার বিপক্ষে ইন্টার মিলানের ম্যাচ ছিল সূচিতে। কিন্তু করোনা ভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়তে পারে, এমন সতর্কতা হিসেবে ম্যাচটি স্থগিত করা হয়েছে। এ ছাড়াও আরও দুটি ম্যাচ স্থগিত করা হয়েছে ইতালিতে।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে গতকাল (শনিবার, ২২ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে খেলা স্থগিতের ঘোষণা দেন। তিনি বলেন, ‘ভেনেতো ও লম্বার্ডি অঞ্চলে রবিবারের সব খেলাধুলা স্থগিত করেছেন ক্রীড়ামন্ত্রী ভিনচেঞ্জো স্পাদাফোরা।’ স্থগিত হয়েছে ইন্টার মিলান-সাম্পদোরিয়া, ভেরোনা-ক্যাগলিয়ারি এবং আটলান্টা ও সাসৌলোর ম্যাচ। ইন্টার মিলান টুইট বার্তায় সান সিরোতে তাদের ম্যাচ স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে শনিবারও ইতালিতে বেশকিছু ফুটবল ম্যাচ স্থগিত করে কর্তৃপক্ষ। সেখানে এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। এ নিয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টার মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। লম্বার্ডিতে স্কুল ও অফিস বন্ধ রাখা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে প্রথম মৃত্যুর পরই সেখানে ১০টি শহর বন্ধ ঘোষণা করা হয়। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯-এ এখন পর্যন্ত ৭৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন।

মধ্য চীনের হুবেই প্রদেশের উহান শহরে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ শনাক্ত করা হয়। নিউমোনিয়ার মতো লক্ষণ নিয়ে নতুন এ রোগ ছড়াতে দেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করে চীন। এখন পর্যন্ত করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মারা গেছেন চীনে। প্রাদুর্ভাবের পর থেকে এখন পর্যন্ত ২ হাজার ৩৬০ জন মারা গেছেন সেখানে। এর বাইরে অন্য দেশগুলোয় মারা গেছেন ৮ জন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড