• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৬৫ রানে থামল জিম্বাবুয়ে

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫১
বাংলাদেশ-জিম্বাবুয়ে
ছবি : বিসিবি

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ২৬৫ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে ১ম ইনিংস : (আগের দিন ২২৮/৬) ২৬৫ (১০৬.৩ ওভার); (মাসভাউরে ৬৪, কাসুজা ২, আরভিন ১০৭, টেইলর ১০, রাজা ১৮, মারুমা ৭, চাকাভা ৩০, তিরিপানো ৮, এনডিলোভু ০, টিসুমা ০ ও নিয়াউচি ৬*; ইবাদত ০/২৬, রাহী ৪/৭১, নাঈম ৪/৭০ ও তাইজুল ২/৯০)।

২৬৫ রানে থামল জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে প্রথম সেশনেই অল আউট হয়ে গেছে সফররত জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের সংগ্রহ সবগুলো উইকেটের বিনিময়ে ২৬৫ রান।

জিম্বাবুয়ের উইকেটের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তাইজুল ইসলাম। রেগিস চাকাভাকে নাঈম হোসেনের তালুবন্দি করে মাঠছাড়া করেন এই স্পিনার।

অবশেষে উইকেট পেলেন তাইজুল

প্রথম দিনে ২০ ওভার বল করেও উইকেট পাননি স্পিনার তাইজুল ইসলাম। তবে দ্বিতীয় দিনে এসে পেয়েছেন সাফল্য। ফিরিয়েছেন চার্লটন টিসুমাকে।

দ্বিতীয় দিনের শুরুতেই পেসার রাহীর সঙ্গে তাকে বল করতে দেখা যায়। শুরু থেকেই টার্ন পাচ্ছিলেন তাইজুল। অবশেষে দ্বিতীয় দিনে নিজের ২৬তম ওভারে মিলেছে সাফল্য। লাইন লেংথ ঠিক রেখে বোলিং করায় পুরস্কারও পেলেন তাইজুল, টিসুমাকে ভেতরের দিকে ঢোকা বলে করলেন এলবিডব্লিউ।

৪ বল মোকাবিলা করে শূন্যতে ফিরেছেন টিসুমা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০২ ওভার শেষ জিম্বাবুয়ের সংগ্রহ ৯ উইকেটে ২৫১ রান। উইকেটে আছেন রেজিস চাকাভা (২৫) এবং সদ্য এসেছেন ভিক্টর নিয়াউচি।

দ্বিতীয় দিনের শুরুতেই রাহীর জোড়া আঘাত

দ্বিতীয় দিনে সকাল সকাল বাংলাদেশকে উইকেট এনে দিলেন আবু জায়েদ রাহী। দ্বিতীয় দিনের সপ্তম ওভারে পঞ্চম বলে ফিরে যান ডোনাল্ড তিরিপানো। রাহীর বলটি পা বাড়িয়ে ডিফেন্ড করতে চেয়েছিলেন তিরিপানো। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক লিটন কুমার দাসের হাতে।

প্রথম দিনে শূন্য রানে দিন শেষ করা তিরিপানো দ্বিতীয় দিনে ৩১ বলে ৯ রান করে ফিরেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৯ ওভার শেষ জিম্বাবুয়ের সংগ্রহ ৮ উইকেটে ২৪৪ রান। উইকেটে আছেন রেজিস চাকাভা (১৭) এবং সদ্য এসেছেন চার্লটন টিসুমা।

দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে জিম্বাবুয়ে

মিরপুরে একমাত্র টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২২৮ রান তুলে দিন শেষ করে সফরকারী জিম্বাবুয়ে। আজ সেখান থেকে দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নেমেছে রোডেশিয়ানরা।

ব্যাট হাতে জিম্বাবুয়ের হয়ে সেঞ্চুরি করেছেন অধিনায়ক ক্রেইগ আরভিন। আরভিনের দিনে বাংলাদেশের হয়ে জ্বলেছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান। তিনি ৪ উইকেট তুলে নেন।

এছাড়া ১৬ ওভারে ৪ মেইডেনে ৫১ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী। এছাড়া বাকি দুই বোলার এবাদত হোসেন এবং তাইজুল ইসলাম থাকেন উইকেট শূন্য।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড