• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিয়ান সেরি আ

রোনালদোর রেকর্ডের ম্যাচে জিতল জুভেন্তাস

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৫
জুভেন্তাস
রোনালদো (ছবি : সংগৃহীত)

ইতালিয়ান সেরি আ লিগে প্রত্যাশিত জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্তাস। স্পালের বিপক্ষে জয়ের রাতে কয়েকটি রেকর্ড গড়েছেন দলের সেরা তারকা পর্তুগিজ রাজপুত্র ক্রিশ্চিয়ানো রোনালদো।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ২-১ গোলের জয় পেয়েছে মারিও সারির দল। এই ম্যাচের একাদশে থেকেই পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো পেশাদার ফুটবলে সর্বোচ্চ পর্যায়ে ১ হাজার ম্যাচ খেলা খেলোয়াড়দের তালিকায় নাম লিখিয়ে রেকর্ড গড়েছেন। তবে রোনালদোর রেকর্ড বাকি ছিল আরও।

প্রথমার্ধ শেষের আগেই দলকে লিড এনে দেন রোনালদো; পাওলো দিবালার পাস ডান দিকে খুঁজে নেয় কুয়াদ্রাদোকে, তার নিখুঁত ক্রস এসে পড়ে রোনালদোর পায়ে। ডান পায়ের শটে বল জালে জড়িয়েই উল্লাসে মেতে ওঠেন রোনালদো।

এই গোলের মধ্য দিয়ে সেরি আতে টানা ১১ ম্যাচে গোল করেছেন রোনালদো, সেই সঙ্গে ছুঁয়ে ফেলেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফ্যাবিও কাগলিয়ারেল্লার টানা গোল করার রেকর্ড। সেই অঙ্গে রুই কস্তাকে ছাড়িয়ে সেরি আতে পর্তুগিজদের মধ্যে সবচেয়ে বেশি গোলের কীর্তিও এখন রোনালদোর!

জুভেন্তাসের দ্বিতীয় গোলটা আসে ৬০ মিনিটে। ডান দিক থেকে দুজন ডিফেন্ডারকে ছিটকে বল নিয়ে বের হয়ে গিয়েছিলেন দিবালা, তার পাস খুঁজে নেয় বক্সে ঢুকে যাওয়া অ্যারন রামসেকে। নিখুঁত একটা চিপে গোলরক্ষকের মাথার ওপর বল জড়িয়ে দিয়েছেন ইংলিশ এ মিডফিল্ডার।

নয় মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান কমান আন্দ্রেয়া পেতানিয়া। ডি-বক্সে দানিয়েলে রুগানি ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে স্পট কিকের সিদ্ধান্ত জানান রেফারি। এরপর অবশ্য তুরিনের বুড়িরা চেষ্টা করেও আর ব্যবধান বাড়াতে পারেনি।

আরও পড়ুন : রিয়ালকে টপকে ইতিহাসের শীর্ষে বার্সেলোনা

২৫ ম্যাচ শেষ শীর্ষে থাকা জুভেন্তাসের পয়েন্ট ৬০। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লাজিও। ৫৪ পয়েন্ট নিয়ে তিনে ইন্টার মিলান।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড