• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্প্যানিশ লা লিগা

দুর্বল লেভান্তেকে হারাতে ব্যর্থ জিদানের দল

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৩
সার্জিও রামোস
সার্জিও রামোস (ছবি : সংগৃহীত)

সাধারণত লেভান্তের বিপক্ষে গোল উৎসব করে শক্তিশালী রিয়াল মাদ্রিদ। পয়েন্ট টেবিলের তলানিতেই থাকে তারা; সেই ক্লাবটির বিপক্ষেই এবার হেরে গেল জিনেদিন জিদানের দল। হারার থেকে রিয়াল শিবিরে বড় দুঃসংবাদ যে ম্যাচের মধ্যেই চোট পেয়ে মাঠ ছেড়েছেন বেলজিয়াম তারকা এডেন হ্যাজার্ড। পরের সপ্তাহে মহা গুরুত্বপূর্ণ এল ক্লাসিকো। তার আগে আবার চ্যাম্পিয়নস লিগের ম্যাচ। হ্যাজার্ডকে নিয়ে ক্লাবের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি; তবে ধারণা করা হচ্ছে এই চোটে আবারও ছিটকে যেতে পারেন হ্যাজার্ড!

শনিবার (২২ ফেব্রুয়ারি) স্প্যানিশ লা লিগায় প্রতিপক্ষ লেভান্তের মাঠে ১-০ গোলে হেরেছে রিয়াল। সেই সঙ্গে হারিয়েছে শীর্ষস্থানও! অথচ সপ্তাহখানেক আগেও লা লিগার শীর্ষস্থানে রিয়ালের লিড ছিল ৩ পয়েন্টের। শীর্ষে এখন বার্সেলোনা (৫৫), আর ২ পয়েন্ট কম রিয়ালের। মুদ্দা কথা মার্চের ১ তারিখে ঘরের মাঠে এল ক্লাসিকো লড়াইটা পেছন থেকেই শুরু করতে হবে জিদানের দলকে।

দিনের শুরুতে বার্সা অধিনায়ক লিওনেল মেসির অসাধারন নৈপুণ্যে এইবারকে উড়িয়ে (৫-০) দিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করেছিল কাতালানরা। রিয়ালের সামনে সুযোগ ছিল বার্সাকে হটিয়ে আবারও টেবিল টপার হওয়ার। কিন্ত দুর্বল লেভান্তের বিপক্ষে হেরে সব আশা মাটি করে দিয়েছে জিদানের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে অবশ্য দাপটটা ছিল রিয়ালেরই। আক্রমণ সামলাতেই ব্যস্ত ছিল লেভান্তে; তবুও আক্রমণের ঝাপটা সামলে মাঝেমধ্যে পাল্টা আক্রমণে করছিল স্বাগতিকরা। তেমনই এক আক্রমণে ৭৯তম মিনিটে গোল আদায় করে নেয় তারা। সতীর্থের ডি-বক্সে বাড়ানো থ্রু বল প্রথম ছোঁয়ায় উচু জোরালো শটে ঠিকানা খুঁজে নেন হোসে মোরালেস।

এরপর আর সমতায় ফিরতে পারেনি রিয়াল। লিড নিয়ে লেভান্তের ডিফেন্স হয়ে উঠে গ্রেট ওয়াল অব চায়নার মতো। চেষ্টা করেও স্বাগতিকদের রক্ষণ ভাঙতে পারেনি রিয়ালের স্ট্রাইকাররা।

আরও পড়ুন : গোলখরা কাটিয়ে এক ম্যাচে মেসির ৪ গোল

আগামী বুধবার (২৬ ফেব্রুয়ারি) উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে খেলবে রিয়াল। এর চার দিন পর রবিবার (১ মার্চ) লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে মাদ্রিদের দলটি।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড