• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ড্যারেন স্যামিকে নাগরিকত্ব দিচ্ছে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৭
ড্যারেন স্যামি
ড্যারেন স্যামি (ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ড্যারেন স্যামিকে সম্মানসূচক নাগরিকত্ব দিচ্ছে পাকিস্তান। এছাড়া ড্যারেন স্যামিকে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনতে অসামান্য অবদানের জন্য এ সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক টুইটবার্তায় এ তথ্য জানিয়েছেন। টুইটবার্তায় পিসিবি জানায়, পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি পাকিস্তানের ক্রিকেটে অমূল্য অবদানের জন্য আগামী ২৩শে মার্চ ড্যারেন সামিকে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার এবং সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করবেন।

বর্তমানে পিএসএল খেলতে পাকিস্তানে অবস্থান করছেন স্যামি। ৩৬ বছর বয়সী এই তারকা পিএসএলের সবকয়টি আসরেই খেলেছেন। এছাড়া সবসময় তিনি পাকিস্তানকে সমর্থন জানিয়েছেন। পাকিস্তানের নাগরিকত্ব চেয়ে স্যামি আবেদন করেছেন বলে এর আগে জানিয়েছিলেন পিএসএলে স্যামির দল পেশোয়ার জালমির ফ্র্যাঞ্চাইজি মালিক জাভেদ আফ্রিদি।

স্যামিকে নাগরিকত্ব দেওয়ার ঘোষণায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন জাভেদ আফ্রিদি। এক প্রতিক্রিয়ায় পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে তিনি বলেন, যখন স্যামি পাকিস্তান ক্রিকেটকে সমর্থন করছিলেন, তিনি নাগরিকত্ব পাওয়ার জন্য এটি করেননি, তবে এই পুরস্কার তার স্বীকৃতি হিসেবে রয়েছে।

তৃতীয় ক্রিকেটার হিসেবে কোনো দেশের সম্মানসূচক নাগরিকত্ব পাচ্ছেন স্যামি। এর আগে সাবেক অজি ক্রিকেটার ম্যাথু হেইডেন ও সাবেক প্রোটিয়া ক্রিকেটার হার্শেল গিবসকে ২০০৭ সালের বিশ্বকাপের পর সম্মানসূচক নাগরিকত্ব দিয়েছিল সেন্ট কিটস।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড