• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের নাগরিকত্ব পাচ্ছেন ড্যারেন সামি

  ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২০, ০৪:০৬
পাকিস্তানের নাগরিকত্ব পাচ্ছেন ড্যারেন সামি
ক্যারিবিয়ান ক্রিকেটার ড্যারেন সামি (ছবি : দ্য ডন)

ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক ড্যারেন সামি হচ্ছেন একমাত্র ক্রিকেটার যিনি দুবার টি-২০ বিশ্বকাপ জিতেছেন। ক্যারিবিয়ান এই তারকা খেলোয়াড় এবার পাকিস্তানের নাগরিকত্ব লাভের জন্য দেশটির প্রেসিডেন্টের কাছে আবেদন করেছেন।

বিশ্বকাপজয়ী এই ক্যারিবিয়ান ক্যাপ্টেন বিশ্বের বিভিন্ন প্রান্তে সফলতার সঙ্গে টি-২০ লিগ খেলে বেড়াচ্ছেন। এমনকি খেলেছেন আইপিএলেও। ভারতে সফল না হলেও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে বর্তমানে দেশটিতে অবস্থান করছেন সামি। 

এবার পিএসএলের পঞ্চম আসরে পেশোয়ার জালমিকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। সামিকে সাম্মানিক নাগরিকত্ব প্রদানের জন্য এরই মধ্যে প্রস্তাব পাঠানো হয়েছে পাক প্রেসিডেন্ট আরিফ আলভীর কাছেও।

এ দিকে সামির নাগরিকত্ব পাওয়ার বিষয়টি দেখভাল করছে পিএসএলে যে দলের হয়ে তিনি খেলছেন সেই পেশোয়ার জালমি। এমনকি ক্যারিবিয়ান এই অলরাউন্ডারও আশায় রয়েছেন, দ্রুতই তার আবেদন গ্রহণ করা হবে। 

পিএসএলের আগে নিয়মিতই আইপিএলে দেখা যেত সামিকে। যদিও গত তিন মৌসুমে সফলতা না পাওয়ায় আলাদা আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন তিনি।

পেশোয়ার জালমির কর্ণধার জাভেদ আফ্রিদি ক্রিকেট পাকিস্তান ডট কমকে (পিকে) জানিয়েছেন, সামিকে যাতে দ্রুত সময়ের মধ্যে দেশের সাম্মানিক নাগরিকত্ব দেওয়া হয়, সেই প্রস্তাব আমরা প্রেসিডেন্টের কাছে পাঠিয়েছি। আপাতত প্রস্তাবটি সেখানেই প্রক্রিয়াধীন অবস্থায় আছে।

আরও পড়ুন : হারের বৃত্ত থেকে বের হতে আজ মাঠে নামছে বাংলাদেশ

উল্লেখ্য, ড্যারেন সামি টানা পাঁচ মৌসুম পাকিস্তান সুপার লিগে খেলছেন। প্রতিবারই পাকিস্তানে গিয়ে তিনি সে দেশের প্রতি নিজের ভালোবাসার কথা জানিয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড