• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেইলরের তিন শতকের বিশ্বরেকর্ড

  ক্রীড়া ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৮
রস টেইলর
১০০তম টেস্টে সন্তানদের নিয়ে মাঠে নামেন টেইলর (ছবি : ক্রিকইনফো)

ক্রিকেটে ১০০টির বেশি টেস্ট খেলেছেন, এমন খেলোয়াড় ৬৭ জন। ১০০টির বেশি ওয়ানডে খেলেছেন, এমন খেলোয়াড় ২৬৩ জন। আর সংক্ষিপ্ত ফরম্যাট টি-টুয়েন্টিতে শত ম্যাচ খেলেছেন মাত্র তিনজন।

কিন্তু সব সংস্করণে ১০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, এমন ক্রিকেটারের তালিকায় এতদিন কারও নাম ছিল না। কিন্তু ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম ক্রিকেটার হিসেবে তিন সংস্করণে শততম ম্যাচ খেলার রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের রস টেইলর।

টি-টুয়েন্টি ও ওয়ানডেতে একশ ম্যাচ খেলার রেকর্ড আগেই ছুঁয়ে ফেলেন রস টেইলর। এবার শতকটা হাঁকালেন টেস্টে। এতে আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই একশ ম্যাচ খেলার অনন্য রেকর্ডটা এখন কেবল টেইলরের। ২০০৭ সালে ক্রিকেটের টেস্টে অভিষেক হয় টেইলরের। দেশের জার্সি গায়ে জড়িয়ে টি-টুয়েন্টি খেলেছেন ১০০টি আর ওয়ানডে খেলেছেন ২৩১টি। 

আরও পড়ুন :- ভারতকে কাঁপিয়ে দিল ‘দৈত্যাকৃতির’ পেসার

শুধু ম্যাচ খেলা নয়, পারফরম্যান্স দিয়েই নিউজিল্যান্ড ক্রিকেটে অনন্য উচ্চতায় টেইলর। কিউইদের হয়ে ওয়ানডে (৮৫৭০ রান) ও টেস্টে (৭১৭৪ রান) সবচেয়ে বেশি রান তার। নিউজিল্যান্ডের হয়ে টি-টুয়েন্টিতে গাপটিল ও ম্যাককালামের পর তৃতীয় সর্বোচ্চ রানের মালিক তিনি। সবশেষ ভারতের বিপক্ষে নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ জেতে ৩-০তে। সে সিরিজেও সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন টেইলর।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড