• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে নামার আগে দুশ্চিন্তায় সালমা

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৯
বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন
বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন (ছবি : সংগৃহীত)

আর মাত্র কয়েক ঘণ্টা! তারপর পরই পর্দা উঠবে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। অস্ট্রেলিয়া বসছে এবারের আসরটি। টুর্নামেন্টটির মূল পর্বে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যেখানে শক্তিশালী পাকিস্তানকে ৫ উইকেটে হারায় সালমারা। 

এর আগে বৃষ্টির কারণে ভেসে যায় থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের প্রথম প্রস্তুতি ম্যাচ। পাকিস্তানের বিপক্ষে জয়টি টুর্নামেন্টের মূল পর্ব শুরুর আগে বাংলাদেশকে আত্মবিশ্বাসী করে তুলেছে বলে জানান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। 

তবে ডেথ ওভার নিয়ে ঠিকই কপালে চিন্তার ভাঁজ রয়েছে টাইগ্রেসদের। ইনিংসের শেষ দিকে, ব্যাটিং-বোলিংয়ে আরও উন্নতি চান সালমা।

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে সালমা বলেন, ‌‘ভালোভাবে টুর্নামেন্ট শুরু করতে এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাসী করে তুলবে। ব্যাটিং পারফরম্যান্স নিয়ে আমরা সন্তুষ্ট, কিন্তু শেষ পাঁচ ওভারে আমাদের সমস্যায় পড়তে হয়েছে। আমাদের রান রেটও খুব ভালো ছিল না। তাই এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। বোলিংয়ের সময়ে আমরা ডেথ ওভারে ভালোভাবে ইয়র্কার লেংথে বল করতে পারিনি।’

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে এমন ম্যাচ দলকে নতুনভাবে গুছিয়ে নিতে সহায়তা করবে বলে মনে করেন এই অধিনায়ক। সালমা বলেন, ‘বিশ্বকাপের আগে এমন ম্যাচ নিজেদের নতুনভাবে গুছিয়ে নেওয়ার ও ভাবার সুযোগ করে দিয়েছে।’

এবারের আসরে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। সেখানে তাদের প্রতিপক্ষ- স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আগামী সোমবার (২৪ ফেব্রুয়ারি) পার্থে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ২৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া, ২৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ও ২ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বে খেলবে বাংলাদেশ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড