• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিষেকেই আটলান্টার বিস্ময়কর রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৯
চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০ মৌসুম
প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে আটলান্টা (ছবি : সংগৃহীত)

চ্যাম্পিয়নস লিগে এবারই প্রথম খেলার সুযোগ পেয়েছে ইতালির আটলান্টা। আর অভিষেক মৌসুমেই ইউরোপ সেরার মঞ্চে দারুণ কাটছে তাদের। গতকাল (বুধবার, ১৯ ফেব্রুয়ারি) রাতে শেষ ষোলোর প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

এতে কোয়ার্টার ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে রইল জিয়ান পিয়েরো গাসপিরিনির দল। আর চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বে অ্যাওয়ে ম্যাচে জিততে না পারার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ল ভ্যালেন্সিয়া। সান সিরোয় গত ৭ বছরের মধ্যে ইতালির কোনো ক্লাব চ্যাম্পিয়নস লিগ নকআউট পর্বের ম্যাচ জিততে পারেনি। এবার সেই ধারা ভেঙেছে আটালান্টা। অথচ এই আটালান্টাই গ্রুপপর্বে প্রথম তিনটি ম্যাচ হেরেছিল। হোম ম্যাচগুলো তারা নিজেদের মাঠ জিউয়িস স্টেডিয়ামে খেলতে পারেনি।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচ আয়োজন করতে যেসব যোগ্যতা লাগে সেটি আটালান্টার স্টেডিয়ামের নেই। এ কারণে খেলতে হয়েছে ৫৫ কিলোমিটার দূরে মিলানের সান সিরোয়। শেষ ষোলোর লড়াইয়ে প্রথম লেগে দুই অর্ধে দুইটি করে মোট ৪ গোল করেছে আটলান্টা। ম্যাচে লিড নিতে আটলান্টাকে অপেক্ষা করতে হয়েছে ১৬ মিনিট।

আরও পড়ুন :-সাত বছরেও ব্যর্থ মরিনহো, এবার পরাস্ত লিপজিগে

আলেজান্দ্রো গোমেজের বুদ্ধিদীপ্ত পাস ধরে গোল করেন হ্যানস হ্যাটবোর। বিরতিতে যাওয়ার আগে ৪২ মিনিটের সময় দ্বিতীয় গোলটি করেন জোসেফ লিসিচ।

দ্বিতীয়ার্ধে ফিরে ব্যবধান ৩-০ করেন রেমো ফ্রেউলার। এর ৫ মিনিট পর দলের হয়ে চতুর্থ গোলটি করেন হ্যাটবোর। ভ্যালেন্সিয়ার পক্ষে গোল করে হারের ব্যবধান কমান ডেনিস চেরিশেভ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড