• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিস্ময় বালক হালান্ড একাই হারাল পিএসজিকে

  ক্রীড়া ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৪:২৮
হালান্ড
ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

শুরু হয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াই। ঘরের মাঠে শেষ ষোলোর প্রথম লেগে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের কাছে ২-১ গোলে হেরেছে ফরাসি ক্লাব পিএসজি। বরুশিয়ার হয়ে দুটি গোলই করেন ১৯ বছরের বিস্ময় বালক আর্লিং ব্রট হালান্ড।

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে অভিষেক ঘটে হালান্ডের। আর অভিষেকেই হ্যাটট্রিক করে বিস্ময়ের জন্ম দেন এ ফুটবলার। গ্রুপ পর্বের ৬ ম্যাচে তিনি করেন ৮ গোল। তবে সে সময় তিনি সালসবুর্গে। হালান্ড দুর্দান্ত খেললেও গ্রুপ পর্বের গণ্ডি পেরোতে ব্যর্থ হয় তার দল।

মৌসুমের মাঝপথে সালসবুর্গ ছেড়ে হালান্ড যোগ দেন বুরুশিয়া ডর্টমুন্ডে। আর এ দলটির হয়ে চ্যাম্পিয়নস লিগে নিজের প্রথম ম্যাচেই দেখালেন চমক। জোড়া গোল করে নেইমার-এমবাপের পিএসজিকে একাই হারিয়ে দিয়েছেন তিনি।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। তবে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। বারবার আক্রমণ করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কেউই। ম্যাচের প্রথম গোল দেখতে দর্শকদের অপেক্ষা করতে হয় ৬৯ মিনিট পর্যন্ত। এর পরের ৮ মিনিটে অবশ্য আরও দুই গোল হয়।

৬৯ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন হালান্ড। গেররেইরোর শট প্রতিপক্ষের পায়ে লাগলে গোলমুখে বল পেয়ে যান হালান্ড। এরপর আলতো টোকায় গোলরক্ষক নাভাসকে পরাস্ত করে দলকে এগিয়ে দেন নরওয়ের এই স্ট্রাইকার।

৭৫ মিনিটেই অবশ্য সমতায় ফেরে পিএসজি। কিলিয়ান এমবাপের বাড়ানো বলে গোল দেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে বেশিক্ষণ সমতায় থাকতে পারেনি লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ২ মিনিট পরই নিজের দ্বিতীয় গোলটি করেন হালান্ড। আর তাতে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বরুশিয়া। আগামী ১২ মার্চ দ্বিতীয় লেগে মাঠে নামবে দুই দল।

বরুশিয়ার জার্সিতে এটি হালান্ডের ১১তম গোল। দলটির হয়ে মাত্র ৭ ম্যাচেই ১১ গোল করে ফেলেছেন এ বিস্ময় বালক। এছাড়া চ্যাম্পিয়নস লিগে তার গোল সংখ্যা এখন ১০। বায়ার্ন তারকা লেভানডোস্কির সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টের শীর্ষ গোলদাতাও এখন তিনি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড