• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর শহরের স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প

  ক্রীড়া ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪১
সর্দার প্যাটেল স্টেডিয়াম ও ডোনাল্ড ট্রাম্প
সর্দার প্যাটেল স্টেডিয়াম ও ডোনাল্ড ট্রাম্প (ছবি : সংগৃহীত)

পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম এখন ভারতে। যেখানে একসঙ্গে ১ লাখ ১০ হাজার দর্শক বসে খেলা দেখতে পারবেন। ভারতের আহমেদাবাদে অবস্থিত সর্দার প্যাটেল স্টেডিয়ামের উদ্বোধন করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজ শহর আহমেদাবাদে নির্মাণ করা হয়েছে এই ক্রিকেট স্টেডিয়াম। দুই দিনের ভারত সফরে এসে এই স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প।

প্রধানমন্ত্রী হওয়ার আগে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন মোদী। তিনি ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরে চীন, জাপান ও ইসরায়েলের প্রধানমন্ত্রীরা গুজরাটের সবচেয়ে বড় শহর আহমেদাবাদ সফর করেছিল। সেই ধারাবাহিকতায় এবার ট্রাম্প সেই শহরে যাচ্ছেন। ট্রাম্পের সফরকে সামনে রেখেই নতুন ক্রিকেট স্টেডিয়াম ঘিরে অবকাঠামো উন্নয়ন ও সড়ক নির্মাণে ৩০০ মিলিয়ন ডলার খরচ করা হয়েছে।

ব্যাপকতায় অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টেডিয়ামকেও টপকে গেছে এই স্টেডিয়াম। শোনা যাচ্ছে, এবারের আইপিএল ফাইনাল এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে। তবে আইপিএলের ফাইনাল আয়োজনের দায়িত্ব মোতেরা পাক বা নাই পাক, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল যে এই মাঠেই হচ্ছে, সেটা প্রায় নিশ্চিত। নরেন্দ্র মোদীর শহরে এখন থেকেই ওই মেগা ইভেন্টের প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড