• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুঃসময়ে মুমিনুলের পাশে কোচ ডোমিঙ্গো

  ক্রীড়া ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৮
রাসেল ডোমিঙ্গো ও মুমিনুল হক
ডোমিঙ্গো ও মুমিনুল (ছবি : সংগৃহীত)

ভারতীয় জুয়াড়ির প্রস্তাব গোপন রাখায় নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। যার কারণে সাদা পোশাকে দলের ভার পড়েছে মুমিনুল হকের কাঁধে। কিন্তু দলের নেতৃত্ব পেয়ে সফলতা পাননি তিনি। তিন টেস্টের নেতৃত্ব দিয়ে সবগুলোতেই ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তাই মুমিনুলের নেতৃত্ব নিয়েও সমালোচনা হচ্ছে।

এমনই দুঃসময়ে মুমিনুলের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। মুমিনুলকে আরও সমর্থন দেওয়ার পক্ষে এ দক্ষিণ আফ্রিকান কোচ। ক্রিকবাজের সঙ্গে আলাপকালে ডোমিঙ্গো জানান, তার বিশ্বাস নেতৃত্ব এবং ব্যক্তিগত পারফরম্যান্সের মধ্যে সমন্বয়ের জন্য মুমিনুলকে সময় দেওয়া উচিত। মুমিনুল বাংলাদেশের সেরা টেস্ট ব্যাটসম্যান। তিনি দ্রুতই ঘুরে দাঁড়াবেন বলে ধারণা ডোমিঙ্গোর।

ডোমিঙ্গো বলেন, ‘সম্ভবত বাংলাদেশে মুমিনুলের টেস্ট রেকর্ড সবচেয়ে ভালো। তার আটটি সেঞ্চুরি আছে কিন্তু আমি কিছুটা সময় নিতে চাই তার অধিনায়কত্ব এবং রান করার মধ্যে সমন্বয়ের জন্য। এই সময় সেও জানতে পারবে অধিনায়কত্বের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে ব্যক্তিগত পারফরম্যান্স করা যায়। সে বাংলাদেশের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান, আমাদের উচিত তাকে সমর্থন দেওয়া।’

আরও পড়ুন :-অল্পের জন্য প্রাণে বাঁচলেন উইন্ডিজ তারকা

সর্বশেষ তিন টেস্টের ছয় ইনিংসে মুমিনুলের রান মাত্র ১১৫। এমন পরিস্থিতিতেও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মুমিনুলের নেতৃত্বেই ভরসা রেখেছে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজমেন্ট। মুমিনুল অবশ্য কদিন আগেই বলেছিলেন দীর্ঘ মেয়াদে নেতৃত্ব পেলে তার কাজ করতে সুবিধা হবে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড