• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সকালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নামছেন আকবর আলীরা

  ক্রীড়া ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩১
বাংলাদেশ-জিম্বাবুয়ে
যুবা বিশ্বকাপ জয়ী টাইগার যুবারা (ছবি : সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে টাইগার যুবারা দেশে এসেছেন সপ্তাহও পেরোয়নি। কিন্তু তাদের হাতে আবার উঠতে যাচ্ছে ব্যাট-বল। জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সাভারের বিকেএসপিতে শুরু হচ্ছে তাদের দুদিনের ম্যাচ। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হবে গা গরমের এ ম্যাচ। 

টেস্ট শুরু হওয়ার আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচটিই একমাত্র সুযোগ সফরকারীদের জন্য। অন্যদিকে বিসিএলের কারণে বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটারই ব্যস্ত থাকায় এ ম্যাচে যুব বিশ্বকাপজয়ী ছয় ক্রিকেটারকে সুযোগ দিয়েছে বিসিবি। 

যুবাদের ম্যাচ খেলানোর ব্যাখ্যায় জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার বলেছিলেন, ‘ওরা খেলার ভেতরেই ছিল। যেহেতু প্রস্তুতি ম্যাচ, আমরা ওদের একটু দেখতেই পারি।’

সফরকারীদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচকে বড় সুযোগ দেখছেন যুবা দলের কাপ্তান আকবর আলী। তিনি বলেন, ‘চ্যালেঞ্জ অবশ্যই আছে। বয়সভিত্তিক ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটে পার্থক্য অনেক। ম্যাচটি আন্তর্জাতিক না হলেও প্রতিপক্ষ দলটি তো আন্তর্জাতিক মানের। তারা অনেক অভিজ্ঞ। তবে আমার কাছে এ ম্যাচকে চাপ মনে হয় না। বরং মনে হয় এটা আমাদের জন্য ভালো সুযোগ।’

যুব বিশ্বকাপ থেকে পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন ও শরিফুল ইসলামকে দলে নিয়েছে। এছাড়া আকবর আলীদের সতীর্থ রিশাদ হোসেন যিনি বিশ্বকাপের স্কোয়াডে ডাক পাননি তিনিও জায়গা পেয়েছেন প্রস্তুতি ম্যাচে। এছাড়া ভারত ও পাকিস্তান সফরে থাকা নাঈম শেখ, আমিনুল ইমলাম বিপ্লবও সুযোগ পেয়েছেন ১৩ জনের দলে। 

প্রস্তুতি ম্যাচের স্কোয়াড : পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, শরিফুল ইসলাম, শাহাদাত হোসেন, তানজিদ হাসান তামিম, রিশাদ হোসেন, নাঈম শেখ, ফারদিন অ্যানি, আল আমিন জুনিয়র (অধিনায়ক), সুমন খান, মুকিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড