• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই শারজিল ফিরতে চান পাকিস্তান দলে

  ক্রীড়া ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪১
শারজিল খান
পাক ক্রিকেটার শারজিল খান (ছবি : সংগৃহীত)

ব্যাট হাতে ঝড় তোলায় বেশ পারদর্শী ছিলেন পাক ব্যাটসম্যান শারজিল খান। ২৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তার স্ট্রাইকরেট ১১৩.৪১। আর ১৫ টি-টুয়েন্টিতে তার স্ট্রাইকরেট ১৩৬.৮৮। মাঠে ঝড় তুলতে পারা শারজিল ঝড় তুলেছিলেন মাঠের বাইরেও। ফিক্সিং কাণ্ডে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন ৫ বছরের জন্য।

২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষবার পাকিস্তানের জার্সিতে মাঠে নেমেছিলেন শারজিল। এরপরই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে প্রাথমিকভাবে তাকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। তবে আড়াই বছর স্থগিত নিষেধাজ্ঞা থাকায় আড়াই বছর পর আবারও ক্রিকেটে ফিরছেন শারজিল। পিএসএল দিয়ে নিষিদ্ধ হওয়া এ ক্রিকেটার ফিরবেনও পিএসএল দিয়েই। এবারের আসরে করাচির হয়ে টুর্নামেন্ট মাতাবেন এ শারজিল।

সম্প্রতি শারজিল জানিয়েছেন তিনি অতীত ভুলে যেতে চান। শুরু করতে চান নতুন করে। পিএসএলে ভালো করাই তার বর্তমান লক্ষ্য বলেই জানান তিনি। শারজিল বলেন, ‘সবারই অতীত এবং ভবিষ্যৎ আছে। আমি অতীত নিয়ে পড়ে থাকতে চাই না। যা হয়েছে তা হয়েছে, সে অধ্যায় শেষ। আমার একমাত্র লক্ষ্য পিএসএলে ভালো করা। আমি এমনকি জাতীয় দলে নির্বাচিত হওয়ার চিন্তাও করছি না।’

‘পিএসএল খেলার সময় বাদ পড়েছিলাম, আবার পিএসএল দিয়েই ফিরছি। তাই আমার জন্য এখানে ভালো করা খুব গুরুত্বপূর্ণ। সব ক্রিকেটারের জীবনেই ভালো-খারাপ আছে। আমি এর বাইরে নই।’- যোগ করেন শারজিল।

প্রথমে জাতীয় দলের কথা ভাবছেন না বলে জানান শারজিল। তবে পরে বোধহয় মুখ ফস্কেই শারজিল তার মনের সুপ্ত বাসনার কথা বলেই ফেললেন। আবারও পাকিস্তানের জার্সি গায়ে জড়ানোর স্বপ্ন দেখছেন তিনি। আর সেজন্য পিএসএলকেই মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন শারজিল। এ ক্রিকেটার বলেন, ‘পিএসএলে ভালো করা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এতে আমি জাতীয় দলে ফিরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমি জাতীয় দলের অংশ হতে চাই। আর এবারই যেহেতু পুরো পিএসএল পাকিস্তানে হচ্ছে, তাই ভালো করাটা আমাদের সবার জন্যই গুরুত্বপূর্ণ।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড