• বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ-পাকিস্তানের জার্সি নিয়ে বিতর্কের ঝড়

  ক্রীড়া ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৯
নারী বিশ্বকাপ
বিশ্বকাপ ট্রফির সঙ্গে দশ দলের অধিনায়ক (ছবি: সংগৃহীত)

গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে তুমুল বিতর্কের জন্ম দিয়েছিল সাকিব-তামিমদের জার্সি। জার্সিতে কোনো লাল রং না থাকায় পাকিস্তানের জার্সির সঙ্গে অনেকেই সে বিশ্বকাপে বাংলাদেশের জার্সিকে তুলনা করেছিল। এরপর চরম সমালোচনার মুখে শেষ পর্যন্ত জার্সির ডিজাইনই পরিবর্তন করতে বাধ্য হয়েছিল বিসিবি।

আবারও জার্সি বিতর্কের জন্ম দিয়েছে বিসিবি। নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপের জার্সির সঙ্গে এবারও অনেকেই পাকিস্তানের জার্সির তুলনা করছেন। এবারও ক্রিকেটপ্রেমীদের অভিযোগ, বাংলাদেশ ও পাকিস্তানের জার্সির রং প্রায় এক।

আড়ও পড়ুন- আইপিএলের ইতিহাস সেরা ৫ ব্যাটসম্যান

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপ। এ বিশ্বকাপকে সামনে রেখে সোমবার (১৭ ফেব্রুয়ারি) ট্রফি উন্মোচন করে আইসিসি। এছাড়া অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়করা ফটোশ্যুটে অংশ নেন। অধিনায়কদের সেসব ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পরই বাংলাদেশি সমর্থকদের সমালোচনার মুখে পড়ে বিসিবি। সমালোচকদের দাবি, সালমাদের জার্সিতে বাংলাদেশ লেখা অংশে লাল রংটুকু না থাকলে বাংলাদেশ ও পাকিস্তানের জার্সি আলাদা করা যেত না। তাদের মতে এতটাই সাদৃশ্য রয়েছে এ দুই দেশের জার্সির রঙে। তবে এ সমালোচনার জবাবে এখনো বিসিবির পক্ষে থেকে কেউ মুখ খোলেননি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড