• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেখানে মেসি-রোনালদোর থেকেও সফল রামোস

  ক্রীড়া ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৭
সার্জিও রামোস
সার্জিও রামোস (ছবি : সংগৃহীত)

একটা জায়গাতে রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো থেকেও সেরা! প্রশ্ন আসতে পারে একজন রক্ষণভাগের খেলোয়াড়কে কীভাবে স্ট্রাইকারদের সঙ্গে তুলনা করা হলো! হ্যাঁ; অবাক হলেও সত্য যে পেনাল্টি থেকে গোল করার ক্ষেত্রে মেসি-রোনালদো থেকেও অনেক এগিয়ে বিশ্বকাপজয়ী এই স্প্যানিশ ডিফেন্ডার।  

পৌনে দুবছর আগে পর্তুগিজ রাজপুত্র রোনালদো রিয়াল ছেড়ে ইতালির ক্লাব জুভেন্তাসে পাড়ি জমান। সিআর সেভেনের চলে যাওয়ার পর পেনাল্টি থেকে গোল করার অধিকার পান অধিনায়ক রামোস। এই পৌনে দুই বছরে পেনাল্টি থেকে রিয়াল সমর্থকদের একবারও হতাশ করেননি রামোস। 

মানে রোনালদোর পরিবর্তে পেনাল্টিগুলোতে রামোসের সফলতা শতভাগ! মিস বলতে কোনো শব্দ তার সাম্প্রতিক অভিধানে নেই। সত্যিই তাই। রোনালদো চলে যাওয়ার পর ক্লাব রিয়ালের হয়ে তিনি যে ১২টি পেনাল্টি নিয়েছেন, সেই ১২টিতেই গোল করেছেন! 

রবিবারও (১৬ ফেব্রুয়ারি) পেনাল্টি থেকে এক গোল করেছেন রামোস। যদিও তার গোলের পরও সেল্টা ভিগোর বিপক্ষে ২-২ গোলের ড্র করেছে জিনেদিন জিদানের দল। আর এই গোলের মধ্যদিয়ে তিনি ধরে ফেলেছেন ব্রাজিলিয়ান তরুণ রদ্রিগো গোজকে। রিয়ালের জার্সি গায়ে এই ব্রাজিল তরুণও মৌসুমে এ পর্যন্ত ৮টি গোল করেছেন। যা তাদের দুজনকে রেখেছে রিয়ালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দুই নম্বরে। 

শুধু যে ক্লাবের হয়েই সফল রামোস তা নয়- জাতীয় দলের হয়েও সফল। ক্লাব এবং জাতীয় দলের হয়ে টানা ১৮টি পেনাল্টিতেই গোল করেছেন রামোস। সবশেষ সেভিয়ার বিপক্ষে ২০১৮ সালের মে মাসে পেনাল্টি মিস করেছিলেন ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার। 

আরও পড়ুন : ঘরের মাঠে আটকে গেল রিয়াল

রোনালদো চলে যাওয়ার পর তিনি ক্লাব বা স্পেন জাতীয় দল, কোথায়ও পেনাল্টি মিস করেননি। পেনাল্টিতে এমন শতভাগ সাফল্য রোনালদোর তো নেই-ই, এমনকি মেসিরও নেই। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড