• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারাল পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪২
কাবাডি বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান
কাবাডি বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান (ছবি : সংগৃহীত)

ভারত-পাকিস্তানের যে কোনো দ্বৈরথ মানেই অন্যরকম আমেজ। রাজনৈতিক প্রেক্ষাপটের কারণে ক্রীড়াঙ্গনেও এ চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াইয়ে যোগ হয় অন্য মাত্রা। এমনই এক লড়াইয়ে মাঠে নামে ভারত-পাকিস্তান।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টায় কাবাডি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান কাবাডি দল। লাহোরের পাঞ্জাব স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৪৩-৪১ ব্যবধানে জিতেছে পাকিস্তান। বিজয়ী দলকে ১ কোটি পাকিস্তানী রুপি ও রার্নাসআপ দলকে ৭৫ লাখ রুপি পুরস্কার দেওয়া হয়েছে।

চিরশত্রু ভারতকে হারিয়ে খুশি পাকিস্তানের অধিনায়কসহ পুরা দেশ। ম্যাচ শেষে নিজের অভিব্যক্তি প্রকাশ করে কাবাডি দলের অধিনায়ক ইরফান মানা বলেন, ‘এই জয়টি শুধু খেলোয়াড় বা দলের নয়, পুরো দেশের। ভারতকে পরাজিত করার পরে যে বিজয় অর্জিত হয়েছে তার জন্য উত্তেজনা কাজ করছে।’

এর আগে শনিবার (১৫ ফেব্রুয়ারি) সেমিফাইনালে মাঠে নামে ভারত ও পাকিস্তান। ভারত মুখোমুখি হয় অস্ট্রেলিয়ার এবং পাকিস্তান মুখোমুখি হয় ইরানের। অস্ট্রেলিয়াকে ৪২-৩২ পয়েন্টে হারায় ভারত এবং ইরানকে ৫২-৩০ ব্যবধানে হারায় পাকিস্তান।

আরও পড়ুন : মাথায় বল লেগে হাসপাতালে শ্রীলঙ্কান ক্রিকেটার

প্রসঙ্গত, রাজনৈতিক দ্বন্দ্বের কারণে পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পায়নি ভারতীয় দল। পরে মন্ত্রণালয়কে না জানিয়েই পাকিস্তানে কাবাডি বিশ্বকাপ খেলতে যায় তারা। ওখানের হোটেলে উঠার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেওয়ার পর ভারতীয় মন্ত্রণালয় জানতে পারে তাদের খেলোয়াড়রা পাকিস্তানে কাবাডি বিশ্বকাপে অংশ নিতে গেছে।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড