• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও দিবারাত্রির টেস্ট খেলবে ভারত

  ক্রীড়া ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪২
ভারত
ভারতীয় টেস্ট দল (ছবি: সংগৃহীত)

বাংলাদেশের বিপক্ষে ইডেন গার্ডেনে প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছিল ভারত। দুই দেশেরই এটি ছিল প্রথম দিবারাত্রির টেস্ট। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় দিবারাত্রির টেস্ট খেলতে যাচ্ছে কোহলির দল।

দেশের মাটিতে ফ্লাডলাইটের আলো আর গোলাপি বলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার পর এবার বিদেশের মাটিতেও সে স্বাদ নিতে যাচ্ছে ভারত। রবিবার (১৬ ফেব্রুয়ারি) এক সভায় অস্ট্রেলিয়া সফরে একটি দিবারাত্রির টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তারা।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি দিবারাত্রির টেস্ট খেলেছে অস্ট্রেলিয়া। সম্প্রতি তাদের দেশে খেলতে যাওয়া সব দলকেই দিবারাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছে অজিরা। সে ধারাবাহিকতায় ২০২০ সালের শেষ দিকে অনুষ্ঠিত হতে যাওয়া টেস্ট সিরিজের একটি টেস্ট গোলাপি বলে খেলার আমন্ত্রণ জানিয়েছিল ভারতকে। অবশেষে তাদের সে প্রস্তাবে সারা দিল ভারত।

দিবারাত্রির টেস্ট খেলার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআইয়ের এক শীর্ষ বোর্ড কর্মকর্তা। আইএএনএসকে তিনি জানান, ‘বছরের শেষে বিরাট কোহলি ও তার দল যখন অস্ট্রেলিয়া সফরে যাবে, তখন একটি টেস্ট হবে দিবারাত্রির। এ বিষয়ে আমরা কথা বলেছি এবং আমাদের মনে হয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার এ অনুরোধ রাখাই যায়।’

এ বছরের অক্টোবরে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে প্রথম দফায় তিনটি টি-টুয়েন্টি খেলতে অস্ট্রেলিয়া যাবে কোহলির দল। এরপর বিশ্বকাপ শেষে দ্বিতীয় দফায় অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টেস্ট খেলবে তারা।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড