• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্কে হুমকির মুখে টোকিও অলিম্পিক

  ক্রীড়া ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩২

ঘড়ির কাঁটায় হিসাব চলছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসর অলিম্পিকের। ৫ মাস পরেই টোকিও অলিম্পিক ২০২০ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু চীনে ভয়াবহ আকার ধারণ করা করোনা ভাইরাস আতঙ্কে পড়েছে টোকিও অলিম্পিকে।

তবে টোকিও থেকে অলিম্পিকস সরিয়ে নেওয়ার বা বন্ধ করে দেওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কর্মকর্তা জন কোয়েটস শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বলেছেন, টোকিও অলিম্পিক যথাসময়েই অনুষ্ঠিত হবে। আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে পরামর্শ পেয়েছি। খেলা বাতিল, বা সময় পরিবর্তনের কোনো কারণই নেই।

সারা বিশ্বের প্রায় ২৫টি দেশে করোনা ভাইরাস আক্রান্তের খবর পাওয়া গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাবে অন্তত ১৪০০ লোক মারা গেছে। আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ হাজার। এর মধ্যে বেশির ভাগই চীনের নাগরিক।

পুনর্বিবেচনা কমিটির সভা শেষে জন কোয়েটস বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা যা তথ্য দিয়েছে, তার ভিত্তিতে অলিম্পিকস হওয়া নিয়ে কোনো সংশয় নেই। সবচেয়ে বেশি অ্যাথলেট (৬০০) চীন থেকে আসছে। তবে চীনের বেশির ভাগ অ্যাথলেটই এখন দেশে নেই। ফলে জানা নেই, করোনা ভাইরাস পরীক্ষায় কয়জন যোগ দেবেন। যদিও অন্য দেশের ক্ষেত্রে কোনো সমস্যা নেই।

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড