• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিরস্কার পেয়ে এই যাত্রায় বেঁচে গেলেন আকমল

  ক্রীড়া ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৫
উমর আকমল
উমর আকমল (ছবি : সংগৃহীত)

‘বাতাইয়্যে চর্বি কাহা হ্যায়?’ মানে- ‘আমার শরীরে চর্বি কোথায়? দেখাও’। জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের উমর আকমলের এমনই এক প্রশ্ন নিয়ে কদিন আগে শুরু হয় সমালোচনা। দীর্ঘদিন দলের বাইরে থাকা এই ক্রিকেটারকে ফিটনেস পরীক্ষা দেওয়ার জন্য ডাকা হলে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। ফলে ফিটনেস ট্রেইনারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। গায়ের শার্ট খুলে ট্রেইনারকে জিজ্ঞেস করেন, ‘আমার শরীরে চর্বি কোথায়? দেখাও।’

ধারণা করা হচ্ছিল, এ কাণ্ডে বড় শাস্তি পেতে যাচ্ছেন আকমল। কিন্তু শাস্তি না পেয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তিরস্কার পেয়েছেন উমর আকমল। মূলত ঘটনাটি ভুল বোঝাবুঝি ছিল তাই কোনো শাস্তি পাননি ২৯ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। 

পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘উমর আকমল তার কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন। পিসিবিও তাকে তিরস্কার জানিয়েছে। সিনিয়র ক্রিকেটার হিসেবে তার দায়িত্বজ্ঞানের কথাও মনে করিয়ে দিয়েছে। এই ঘটনার এখানেই শেষ। পিসিবি কিংবা উমর আকমল এটা নিয়ে আর কোনো মন্তব্য করবে না।’

সম্প্রতি কায়েদে আজম ট্রফিতে ডাবল সেঞ্চুরি হাঁকানোর পর তাকে ফিটনেস ক্যাম্পে ডাকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গেল মাসের ২৮ জানুয়ারিতে বড় ভাই কামরান আকমল, সালমান বাটসহ আরও অনেকের সঙ্গে ফিটনেস টেস্ট দেন তিনি। কিন্তু সেখানে প্রয়োজনীয় মার্কস পেতে ব্যর্থ হন উমর, কামরান ও সালমান বাট।  

প্রত্যাশিত নম্বর না পাওয়ায় ট্রেইনারের ওপর ক্ষেপে যান উমর। মনে করা হচ্ছিল বিদেশি ফিটনেস ট্রেইনারের সঙ্গে বাজে আচরণ করায় পাক ব্যাটসম্যান উমর আকমল পড়তে পারেন নিষেধাজ্ঞায়, না হলে জরিমানা হবে। কিন্তু এর কিছুই হলো না। এবারের মতো বেঁচে গেলেন তিনি।

আরও পড়ুন : টাইগার যুবাদের কাছে হারের আক্ষেপ ফুরাচ্ছে না বিষ্ণইয়ের

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন উমর আকমল। যেখানে সবমিলিয়ে ৫ হাজার ৮৮৭ রান করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড