• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

সেঞ্চুরির অপেক্ষায় মিরাজ

  ক্রীড়া ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৪
বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ
মেহেদি হাসান মিরাজ (ছবি : সংগৃহীত)

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি মাসেই একমাত্র টেস্টে মাঠে নামার আগে দারুণ একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ।

দুই ইনিংস মিলিয়ে আর মাত্র ১০ উইকেট নিতে পারলেই চতুর্থ বাংলাদেশি বোলার হিসেবে ১০০ উইকেটের মালিক হবেন মিরাজ। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে সর্বশেষ মাঠে নামা মিরাজের জন্য কাজটি কঠিন হলেও অসম্ভব নয়।

টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে অবস্থান দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। আইসিসির নিষেধাজ্ঞা পাওয়া সাকিব ৫৬ ম্যাচে ৩১.১২ গড়ে এবং ৩.০১ ইকোনমি রেটে ২০৮ উইকেট শিকার করেন।

মিরাজের আগে তিন নম্বরে আছেন বাংলাদেশের সাবেক তারকা স্পিনার মোহাম্মদ রফিক। ২০০৮ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে খেলা রফিক ৩৩ ম্যাচে ৪০.৭৬ এবং ২.৭৯ ইকোনমিতে ১০০ উইকেট শিকার করেন।

বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দুই নম্বরে আছেন আরেক স্পিনার তাইজুল ইসলাম। ৪৮ ম্যাচে ১০৮টি উইকেট নিয়েছেন তিনি। যেখানে তার বোলিং গড় ৩৩.৪৬ এবং ইকোনমি ৩.২১।

আরও পড়ুন : ২ রানের রোমাঞ্চকর জয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড

আর মিরাজ এখন পর্যন্ত ২২ টেস্টে ৩৩.১২ গড় এবং ৩.৩৭ ইকোনমি রেটে ৯০ উইকেটের মালিক। তবে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচে মিরাজ খেলবেন কি না সেটি জানা যাবে আগামীকাল দল ঘোষণার পরে।

ওডি/এএপি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড