• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

২ রানের রোমাঞ্চকর জয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৪
ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা
জয় উল্লাসে ইংল্যান্ডের খেলোয়াড়রা (ছবি : ক্রিকইনফো)

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচটিও হয়েছে রোমাঞ্চকর। শেষ পর্যন্ত ইংলিশরা জয় পায় ২ রানে! 

বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হওয়া ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৪ রান করে ইংলিশরা। জবাবে ২০২ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। শেষ পর্যন্ত মাত্র ২ রানের জয় নিয়ে শেষ হাসি হাসে মরগানের দল। এতে ৩ ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরল তারা। 

ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস ৪৭, জেসন রয় ৪০, মঈন ৩৯, জনি বেয়ারস্টো ৩৫ এবং মরগান ২৭ রান করেন। ৪৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন লুঙ্গি এনগিডি। ৪৭ রানে ২ উইকেট শিকার করেন ফেলুকওয়ায়ো। শামসি ও প্রিটোরিয়াস নেন ১টি করে উইকেট।

দক্ষিণ আফ্রিকার হয়ে কুইন্টন ডি কক ২২ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। তিনি ২টি চার ও ৮টি ছক্কা মারেন। ফন ডার ডুসেন করেন ৪৩ রান। এছাড়া তেম্বা বাভুমা ৩১, ডোয়াইন প্রিটোরিয়াস ২৫ ও ডেভিড মিলার ২২ রান করেন। কুরান, জর্ডান ও উড নেন ২টি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন মঈন আলী।

উল্লেখ্য, প্রথম ম্যাচে জয়ের জন্য শেষ দুওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৩ রান। শেষমেশ তারা থেমে যায় জয় থেকে এক রান দূরে। ডারবানে দ্বিতীয় ম্যাচে শেষ দুই ওভারে প্রোটিয়াদের জয়ের লক্ষ্য ছিল ২৬ রান। ২৩ রানে আটকে যেতে হয় দক্ষিণ আফ্রিকাকে। শেষ ওভারে টম কুরান ১২ রান খরচ করেন। তবে শেষ দুই বলে পর পর দুটি উইকেট তুলে দলের জয় নিশ্চিত করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর : ইংল্যান্ড ২০৪/৭, দক্ষিণ আফ্রিকা ২০২/৭ 
ফল : ২ উইকেটে জিতে সিরিজে ১-১ সমতায় ইংল্যান্ড
ম্যাচ সেরা : মঈন আলী

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড