• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসুস্থতা নিয়ে যা বললেন পেলে

  ক্রীড়া ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৬
পেলে
বিশ্বকাপজয়ী ব্রাজিলের সাবেক কিংবদন্তি পেলে (ছবি: সংগৃহীত)

অক্টোবরে আশি বছরে পা দিতে যাওয়া পেলে বেশ কয়েক বছর ধরে কোমরের সমস্যায় ভুগছেন। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, হাঁটতে গেলে ফ্রেমের সহায়তা লাগে। সাম্প্রতিক সময়ে তিনি যে কয়বার জনসমক্ষে এসেছেন হুইলচেয়ারেই বসা ছিলেন।

বাবা পেলের বর্তমান অবস্থা জানাতে গিয়ে ব্রাজিলের গ্লোবো টিভিকে ছেলে এদিনহো বলেন, ‘তিনি ভেঙে পড়েছেন। তার কোমর প্রতিস্থাপন করা হয়েছে। কিন্তু পুনর্বাসন প্রক্রিয়াটা পর্যাপ্ত ও যথার্থ হয়নি। তাই তার নড়াচড়ায় সমস্যা আছে। তাতে একধরনের হতাশা তৈরি হয়েছে। কল্পনা করুন, তিনি একজন কিং, অনুকরণীয় ব্যক্তিত্ব। অথচ তিনি আজ ঠিকমতো হাঁটতে পারছেন না।’

নিজের স্বাস্থ্য নিয়ে ছেলের বলা কথার জবাব দিলেন পেলে। তিনি জানালেন, তিনি ভালো আছেন। পেলে বলেন, ’আমি ভাল আছি। আমার শারীরিক সীমাবদ্ধতা মেনে সর্বোচ্চ ভালোভাবে জীবনযাপনের চেষ্টা করছি আমি।‘

নানা শারীরিক সমস্যার কারণে অনেকবার হাসপাতাল যেতে হয়েছে পেলেকে। গত বছর এপ্রিলে ফরাসি স্টার কিলিয়ান এমবাপের হয়ে প্রচারের জন্য প্যারিসে গিয়েছিলেন পেলে। কিন্তু তার কিছুদিন পরই কিডনির সমস্যা নিয়ে তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। ২০১৪ সালে মূত্রথলিতে গুরুতর সংক্রমণ নিয়ে ইনটেনসিভ কেয়ারে ভর্তি ছিলেন এই ব্রাজিলিয়ান।

তবে এই বয়সে অসুস্থ হওয়াটাকেও স্বাভাবিকভাবে নিয়েছেন বলেই জানান তিনবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের সাবেক এ কিংবদন্তি। তিনি বলেন, ‘আমার কখনো ভালো দিন যায়, আবার কখনো খারাপ দিন যায়। আমার বয়সের মানুষের জন্য এটাই স্বাভাবিক। আমি ভীত নই, যা করছি তা নিয়ে দৃঢ়সংকল্প ও আত্মবিশ্বাসী।’ ‘আমার ব্যস্ত সূচীতে থাকা নিয়মিত দায়িত্বগুলো আমি এড়িয়ে যাচ্ছি না।’- যোগ করেন পেলে।

ওডি/এমএমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড