• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহমুদউল্লাহকে টেস্ট না খেলার পরামর্শ ডোমিঙ্গোর

  ক্রীড়া ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫৫
মাহমুদউল্লাহ
জাতীয় দলের ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (ছবি : সংগৃহীত)

সম্প্রতি ব্যাটিং দিয়ে নিজেকে মেলে ধরতে পারছেন না মাহমুদউল্লাহ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। সর্বশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেটি ছিল ২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

দেশের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। যার মধ্যে আছে ৪টি সেঞ্চুরি। অবশ্য ৩টি সেঞ্চুরি এসেছে ২০১৮-১৯ সালে। ২ হাজার ৭৬৪ রানের মালিক টেস্টে হাঁকিয়েছেন ১৬টি হাফসেঞ্চুরি। কিন্তু ভারত এবং পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ এই ক্রিকেটারের ব্যাট। 

তাই তো টেস্ট থেকে অবসর নিতে পরামর্শ দেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এ পরামর্শ দিয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন এক ম্যাচের টেস্ট থেকেও বাদ পড়তে যাচ্ছেন মাহমুদউল্লাহ। 

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে নাসিম শাহর বলে বাজে শট খেলে আউট হওয়ার পরই মাহমুদউল্লাহর সাদা পোশাকে দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। তাই লাল বল ছেড়ে সাদা বলে মনোযোগ দিতে অভিজ্ঞ এই ক্রিকেটারকে পরামর্শ দিয়েছেন ডোমিঙ্গো। যদিও অবসর ইস্যুতে টি-টুয়েন্টি অধিনায়ক নিজের সিদ্ধান্ত জানাননি।

আরও পড়ুন :-ভারত যুবাদের খেলার অধিকার নেই : কপিল

চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। সফরে ৩টি ওয়ানডে ২টি টি-টুয়েন্টি ছাড়াও একটি টেস্ট খেলবে সফরকারীরা। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে দ্বিপক্ষীয় সিরিজটি। এখনো এই সিরিজের জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড