• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটে ‘অবিশ্বাস্য’ রেকর্ডের সামনে টেইলর

  ক্রীড়া ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৯
রস টেইলর
নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান টেইলর (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন ধরে নিউজিল্যান্ডের হয়ে চার নম্বরেই ব্যাট করছেন রস টেইলর। জাতীয় দলের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাট মিলে তিনি ১৭ হাজারেরও বেশি রান করেছেন। দীর্ঘ ক্যারিয়ারে টেস্ট, ওয়ানডে, টি-টুয়েন্টি প্রতিটি ফরম্যাটে দলের অপরিহার্য তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন টেইলর। 

আর মাত্র একটি ম্যাচের অপেক্ষা। এ ম্যাচেই অবিশ্বাস্য এক রেকর্ড গড়বেন রস টেইলর। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই ১০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন তিনি।  

২০০৬ সালের ১ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় টেইলরের। এরপর ৩৫ বছর বয়সে এসে ৯৯টি টেস্ট, ২৩১টি ওয়ানডে ও ১০০ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ২১ ফেব্রুয়ারি নিজেদের মাঠ ওয়েলিংটনে ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামলেই রেকর্ডটি গড়বেন তিনি। 

আরও পড়ুন :-মেয়েদের কাছে হিরো হতে গিয়ে বিপদে রাসেল

অথচ ২০০৭ সালে দক্ষিণ আফিকার বিপক্ষে টেস্টে অভিষেক হওয়া টেইলর এক সময় ভেবেছিলেন অন্যকিছু। প্রথম সিরিজের পরে আর কোনো টেস্ট খেলার সুযোগ পাবেন, এমন কিছু ভাবেননি তিনি। কারণ প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সেই সিরিজে তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৪৪ রান। 

তবে এবার নতুন এক উচ্চতায় উঠতে যাওয়ার আগে বেশ উচ্ছ্বসিত এ ডানহাতি ব্যাটসম্যান। টেইলর বলেন, ‘ক্যারিয়ারে যা কিছু অর্জন করেছি তার জন্য আমি খুব আনন্দিত। আমি মনে করি, আমি এমন কিছু করতে যাচ্ছি যা সবসময় আমি করতে চেয়েছি। আমি সবসময় নিউজিল্যান্ডের হয়ে খেলতে চেয়েছি।’ 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড