• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর স্বপ্ন, বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প

  ক্রীড়া ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৪
বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প
বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প (ছবি : সংগৃহীত)

গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের স্বপ্ন দেখেছিলেন নরেন্দ্র মোদী। গান্ধীনগর থেকে নয়াদিল্লি সফরে প্রধানমন্ত্রী মোদীর সেই স্বপ্ন সত্যি হতে চলেছে। ২৪ ফেব্রুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাত ধরে উদ্বোধন হচ্ছে আহমেদাবাদের সর্দার বল্লভ ভাই প্যাটেল ক্রিকেট স্টেডিয়াম। মোদীর এ ‘ড্রিম প্রোজেক্ট’ বিশ্বের মানচিত্রে অন্য জায়গা করতে চলেছে।

১ লক্ষ ১০ হাজার দর্শকাসন বিশিষ্ট গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই মাঠই বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। ১ লক্ষ ২৪টি আসন বিশিষ্ট মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামকে ছাপিয়ে ভারতের এই মাঠ হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম।

দুদিনের সফরে আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট। তার সফর সঙ্গী যুক্তারাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন ঘিরে নতুন করে সাজছে আহমেদাবাদ। বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত ট্রাম্পের যাত্রাপথে থাকছে ১.৫ ফ্লাওয়ার পট।

আরও পড়ুন : টাইগারদের জন্য নতুন ট্রেনার পেল বিসিবি

স্টেডিয়ামটির দর্শকাসন ১ লাখ ১০ হাজার হলেও ট্রাম্পের উদ্বোধনের সময় সেখানে উপস্থিত থাকবেন প্রায় ১ লাখ ২৫ হাজার মানুষ। ৮০০ কোটি রুপি ব্যয়ের স্টেডিয়ামে দর্শকদের যাতায়তের জন্য ১৬টি রাস্তা মিশেছে স্টেডিয়ামের মূল রাস্তার সঙ্গে। এর জন্য আলাদা খরচ হয়েছে প্রায় ৫০ কোটি রুপি। স্টেডিয়ামে থাকছে অত্যাধুনিক পার্কিং লট। যেখানে রাখা যাবে ৩ হাজার চার চাকার গাড়ি এবং ১০ হাজার দুই চাকার গাড়ি। একই সাথে যাতায়াত সুবিধার জন্য স্টেডিয়ামের সঙ্গে যুক্ত হচ্ছে আহমেদাবাদ মেট্রো।

ওডি/এএপি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড