• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অলিম্পিকে খেলার অনুমোদন পাবেন সালাহ?

  ক্রীড়া ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৪
সালাহ
সালাহ (ছবি : সংগৃহীত)

চলতি বছরই টোকিওতে বসবে গ্রীষ্মকালীন অলিম্পিকের ৩২তম আসর। আসন্ন টোকিও অলিম্পিকের জন্য ৫০ সদস্যের প্রাথমিক দল গঠন করেছে মিশর। যেখানে দেশটির তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহর নাম রয়েছে বলে গুঞ্জন ছড়িয়েছে। 

এতে প্রশ্নটি উঠেছে, আগামী মৌসুমে লিভারপুলের হয়ে খেলবেন তো তিনি? যদিও বিষয়টি তার ও ক্লাবের ওপর ছেড়ে দিয়েছে মিশরীয় ফুটবল ফেডারেশন।

সাধারণত অলিম্পিকে কোনো দেশই জাতীয় দল পাঠায় না। মূলত সেখানে অনূর্ধ্ব ২৩ দল পাঠানো হয়। তবে তাতে অবশ্য ২৩ বছর ঊর্ধ্ব তিনজন ফুটবলার খেলতে পারেন। সেভাবেই সালাহকে দলে চাইছে মিশর।

তা হলে লিভারপুলের কী হবে? প্রাণভোমরাকে ছাড়াই কি পরের মৌসুমে মাঠে নামতে হবে? অবশ্য বিষয়টি খেলোয়াড় ও অলরেডদের ওপর নির্ভর করছে।

নিয়ম অনুযায়ী– কোপা, বিশ্বকাপ, ইউরো বা আফকন টুর্নামেন্টের জন্য খেলোয়াড় ছেড়ে দিতে বাধ্য থাকে ক্লাবগুলো। কিন্তু অলিম্পিকের জন্য কোনো বাধ্যবাধকতা নেই।

তবে এতে খেলার বিষয়টি খেলোয়াড়ের ইচ্ছার ওপর নির্ভর করে। তারা চাইলে তাদের ছেড়ে দিতে বাধ্য হয় ক্লাবগুলো। যেমন ২০০৮ বেইজিং অলিম্পিকে মেসিকে ছেড়ে দেয় বার্সেলোনা। কারণ নিজ থেকে মাল্টি-স্পোর্টিং ইভেন্টে খেলতে চেয়েছিলেন তিনি।

সালাহর ক্ষেত্রেও তেমন হবে বলে আশা করছে মিশরের ফুটবল ফেডারেশন। তবে তার এজেন্ট রামি আব্বাস ইসা জানিয়েছেন, এখন পর্যন্ত সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড