• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দল থেকে বাদ পড়ছেন মাহমুদউল্লাহ

  ক্রীড়া ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩৩
মাহমুদউল্লাহ
জাতীয় দলের ডানহাতি ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (ছবি : সংগৃহীত)

টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারটা মোটেও ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদের। তাই কিছুদিনের জন্য তাকে এই ফরম্যাটে বিশ্রাম দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যাবে না তাকে।

সাদা পোশাকে মাহমুদউল্লাহর ভবিষ্যৎ নিয়ে ইতোমধ্যে তার সঙ্গে বৈঠক করেছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এমনকি ডানহাতি এই ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দেওয়া হয়েছে।

বিসিবির নির্বাচক কমিটির একজন সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা প্রধান কোচকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম।’ তিনি আরও যোগ করেন, ‘তার টেস্ট ভবিষ্যৎ নিয়ে ইতোমধ্যে দুজন আলাপ করেছে। বিষয়টি নিয়ে তাকে ভাবার জন্য পরামর্শ দিয়েছে। আমরা চাইছি সংক্ষিপ্ত ফরম্যাটের দিকে মাহমুদউল্লাহ মন দিক।’

আগামী ফেব্রুয়ারি ২২ তারিখ থেকে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। সফরে ৩টি ওয়ানডে ২টি টি-টুয়েন্টি ছাড়াও একটি টেস্ট খেলবে সফরকারীরা। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে দ্বিপক্ষীয় সিরিজ। যদিও এখনো এই সফরের জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

মূলত তিন ফরম্যাটে আলাদা আলাদা দল সাজানোর পরিকল্পনা বিসিবির বেশ কিছুদিন ধরেই। এই পরিকল্পনার অংশ হিসেবেই মাহমুদউল্লাহকে বাদ দিয়ে টেস্ট দল গঠন করতে চায় ক্রিকেট বোর্ড। তাছাড়া টেস্টে রিয়াদের সাম্প্রতিক পারফরম্যান্সও একেবারেই হতাশাজনক।

সবশেষ ১০ ইনিংসে হাফসেঞ্চুরি কেবল একটি, গড় ২১। এই ১০ ইনিংসে ৩০ বা তার বেশি রান করতে পেরেছেন মোটে দুই ইনিংসে। সবশেষ পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে ২৫ রানের পর দ্বিতীয় ইনিংসে শূন্যতে আউট হন তিনি। তাকে আউট করে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিক করেন নাসিম শাহ। আর হ্যাটট্রিক বল জেনেও অফ স্ট্যাম্পের বাইরে লাফিয়ে ওঠা বল যেভাবে খেলে আউট হয়েছেন এতে তার শট নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন : স্টেইনের রেকর্ডের ম্যাচে প্রোটিয়াদের ‘শ্বাসরুদ্ধকর’ জয়

দেশের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। যার মধ্যে আছে ৪টি সেঞ্চুরি। ২ হাজার ৭৬৪ রানের মালিক টেস্টে হাঁকিয়েছেন ১৬টি হাফসেঞ্চুরি। কিন্তু ভারত এবং পাকিস্তান সফরে টেস্টে তার ব্যাট কথা বলেনি।

ওডি/এনএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড