• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানবন্দরে ওয়াটার স্যালুট পাচ্ছে বিশ্বকাপ জয়ী টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৯
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিশ্ব জয় করেছে যুবা টাইগাররা। এবার বীরের বেশে তারা আসবে ফিরে বাংলাদেশে। তাদের জন্য অপেক্ষা করছে এই বাংলার আকাশ-বাতাস আর ১৬ কোটি মানুষ। অপেক্ষা করছে তাদের বাবা মা-ও। রংধনুর দেশ দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বকাপ জয়ের দুই দিন পরই দেশের উদ্দেশে রওনা করবে তৌহিদ হৃদয়-পারভেজ হোসেন ইমনরা। অর্থাৎ বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশে ফিরবে যুব বিশ্বকাপের নয়া চ্যাম্পিয়ন বাংলাদেশ।

বিশ্বকাপ ট্রফি হাতে আকবর আলীর দলটি এ দিন বিকাল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জানা গেছে চ্যাম্পিয়নদের বিমানবন্দরেই অভ্যর্থনা দেবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণকারী সংস্থাটি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পরিচালকরা উপস্থিত থেকে যুবাদের বরণ করে নেবেন ফুল দিয়ে। শুধু তাই নয় বিমান থেকে নামার আগেই পাবেন ওয়াটার ক্যানন স্যালুট। ক্রীড়াঙ্গনের কোনো অর্জনে এবারই প্রথম এমন কিছুর নজির গড়তে যাচ্ছে বিসিবি।

ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা পাবে আকবর, তামিম, সাকিব, রাকিবুল, শরিফুলসহ কোচিং স্টাফরাও। মূলত বিমানবন্দরে কোনো এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় দেওয়া হয় ওয়াটার স্যালুট। বিমানের কোনো কর্মকর্তার অবসরের সময়ও দেওয়া হয় এই বিশেষ স্যালুট। কিন্তু ক্রিকেট তথা দেশের ক্রীড়াঙ্গনে এমন নজির প্রথম।

ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হয় পানি। অনেকটা বিয়ের গাড়িতে দুই পাশ থেকে ফুল ছিটানোর আদলে সম্মান জানানো হয় সংশ্লিষ্ট ব্যক্তি, কর্তৃপক্ষ কিংবা বিমানকে। এছাড়া বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার পর এমন অভ্যর্থনা দিতে দেখা যায়। ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দল, ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া পর্তুগালও দেশে ফিরে পেয়েছে ওয়াটার স্যালুট।

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড