• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বিশ্বকাপে ভারত-বাংলাদেশের খেলোয়াড়রা বয়স্ক ছিল’

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৫
বিষেণ সিং বেদি
ভারতের সাবেক অধিনায়ক বিষেণ বেদি (ছবি : সংগৃহীত)

অনেকটা সাবেক ইংলিশ ক্রিকেট দলের অধিনায়ক জিওফ্রে বয়কটের মতোই বিষেণ সিং বেদির। ঠোঁটকাটা হিসেবে উপমহাদেশে তার জুড়ি মেলা ভার। বরাবর তীর্যক মন্তব্য করে নিজের আলাদা পরিচয় দাঁড় করিয়েছেন তিনি। 

তার কথার তীরে এবার বিদ্ধ হলো বাংলাদেশ ও ভারতের যুব দলের ক্রিকেটাররা। তার ভাষায় এই দুই দলের সব ক্রিকেটারের বয়স উনিশের বেশি ছিল। 

ভারতের সাবেক এ অধিনায়ক সন্দেহের দিকে তাকিয়ে বলেন, ‘ভারত, পাকিস্তান, বাংলাদেশ—এশিয়ার যেসব দেশ সেমিতে উঠেছে, তাদের প্রত্যেক খেলোয়াড়ের বয়স উনিশের বেশি। আপনি এক মাইল দূরে দাঁড়িয়ে থেকেও এটা বুঝতে পারবেন। কয়েক বছর আগে রাহুল দ্রাবিড় বয়স বাড়িয়ে খেলানো নিয়ে প্রশ্ন তুলেছিল। আমাদের হয়েছেটা কী? আমি অনেক হতাশ।’

এছাড়াও ম্যাচের পর দুই দলের খেলোয়াড়দের ধাক্কাধাক্কি দেখেও বিরক্ত হয়েছেন বেদি। তিনি বলেন, ‘দেখুন, বাংলাদেশ যা করেছে, সেটা তাদের সমস্যা। আমাদের ছেলেরা যা করেছে, সেটা আমাদের সমস্যা। কোনোভাবেই এমন ব্যবহারের কোনো যুক্তি থাকতে পারে না। তাদের ব্যবহার ছিল অত্যন্ত জঘন্য ও নিন্দনীয়।’ 

উল্লেখ্য, রকিবুল হাসানের ব্যাটে জয় সূচক রান তুলে বিশ্বকাপ জেতে বাংলাদেশ। শেষ রানটি নেওয়ার পর উল্লাসে মাতেন বাংলাদেশের খেলোয়াড়েরা। এ সময়ে মাঠে থাকা ভারতীয়দের সঙ্গে কথা-কাটাকাটি, এমনকি ধাক্কাধাক্কিও হয়েছে।

আরও পড়ুন :-আকবর-রকিবুলদের হারিয়ে যেতে দেবে না বিসিবি : পাপন

এ বিষয়ে দুঃখ প্রকাশ করেছিলেন অধিনায়ক আকবর আলি। কিন্তু অধিনায়কের ক্ষমা প্রার্থনাতেও খুব একটা লাভ হয়নি। ফলে শাস্তি পেয়েছেন বাংলাদেশের তৌহিদ হৃদয়, শামিম হোসেন ও জয়ের রান এনে দেওয়া রকিবুল হাসান। ভারতের আকাশ সিং ও রবি বিষ্ণইকেও আইসিসির আচরণবিধির ২.২১ ধারা ভাঙায় অভিযুক্ত করা হয়েছে। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড