• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকবর-রকিবুলদের হারিয়ে যেতে দেবে না বিসিবি : পাপন

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৮
নাজমুল হাসান
বিসিবি সভাপতি নাজমুল হাসান (ছবি : সংগৃহীত)

রোমাঞ্চকর লড়াইয়ে ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাদের নিয়ে এখন পুরো দেশে চলছে ব্যাপক মাতামাতি। দেশে ফেরার পর সোহরাওয়ার্দী উদ্যানে তাদের গণসংবর্ধনা দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। জাতীয় সংসদে বিশ্বকাপজয়ী যুবাদের প্লট ও সম্মানী দেওয়ার দাবিও উঠেছে। 

তবে আক্ষেপের বিষয় হলো ক্রিকেটারদের এই প্রতিভা হারিয়ে যাওয়ার সম্ভাবনা। এর আগেও যুব দলের অনেকেই সঠিক পরিচর্চার অভাবে হারিয়ে গেছেন। যেমন ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বেশ সাড়া জাগিয়েছিলেন স্পিনার সালেহ আহমেদ শাওন। যিনি এখন একটি পোশাক শোরুমে চাকরি করেন। 

আসলে বিশ্বকাপ থেকে ফেরার পরই দলটা বিচ্ছিন্ন হয়ে যায়। তখন তাদের প্রতি আলাদা করে খেয়াল থাকে না। প্রতিযোগিতার জগতে নিজেকে টিকিয়ে রাখার লড়াইটা একা একাই চালাতে হয়। যেখানে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তানের হয়ে যুব বিশ্বকাপ খেলা তরুণরা দেশে ফেরার পরই নতুন অভিযানে ঝাঁপিয়ে পড়েন। বোর্ড তাদের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নানা প্রক্রিয়ার মধ্য দিয়ে গড়ে তোলে। সঠিক পরিচর্যায় তারা হয়ে ওঠেন বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসন, জো রুট।

তাই এ বিষয় নিয়ে এবার কাজ করবে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এটা একটা বিরাট সমস্যা। এটা নিয়ে গত আড়াই বছর ধরে আমরা আলাপ-আলোচনা করছি। কয়েকটা ছেলে খুব ভালো করল, কিন্তু ওরা তো এখনই জাতীয় দলে সুযোগ পাচ্ছে না। তখন ওরা করবেটা কী! হাই পারফরম্যান্স ক্যাম্পে দেখা যায়, যারা জাতীয় দলে ছিল বা যারা সুযোগের অপেক্ষায় আছে তারা যাচ্ছে। তরুণরা কিন্তু ঢুকতে পারছে না। তাই আস্তে আস্তে এই খেলোয়াড়দের হারিয়ে যাওয়ার শঙ্কা থাকে এবং অনেকে হারিয়ে গেছেও।’

আরও পড়ুন :-তৌহিদ-রকিবুলদের শাস্তির বিরুদ্ধে আপিল করবে বিসিবি

তবে এখন থেকে আর তরুণদের হারিয়ে যেতে দেবেন না বলে প্রত্যয় ব্যক্ত করেছেন নাজমুল হাসান, ‘তারা যেন হারিয়ে না যায় সেজন্য আমরা তাদের নিয়ে বিশেষ পরিকল্পনা করেছি। কিন্তু কী করব, সেটা আজকে বলব না। ওরা বুধবার ঢাকা পৌঁছালে আপনাদের জানাব।’  দীর্ঘমেয়াদি পরিকল্পনার কারণেই যুব দল সফল হয়েছে বলেও জানান বিসিবি সভাপতি। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড