• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের বেলায় হ্যাঁ, পাকিস্তানে না বিসিবির

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৫
বিসিবি
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (ছবি : সংগৃহীত)

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির প্রস্তাবে সাড়া দিয়েছিল বিসিবি। ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টটি ছিল দিবা-রাত্রির। কলকাতার ইডেন গার্ডেন্সে গোলাপি বলের সেই টেস্ট ঐতিহাসিক টেস্টের তকমা পেলেও বাংলাদেশ দলের অবস্থা ছিল শোচনীয়। মুমিনুল হকের দল খড়-কুটোর মতো উড়ে যায় ভারতের সামনে।

সে ম্যাচের ভয়ানক অভিজ্ঞতা আছে বলেই এবার আর দিবারাত্রির ম্যাচ খেলার প্রস্তাবে সাড়া দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শেষ হয়েছে। রাওয়ালপিন্ডিতে ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বিরতি দিয়ে এপ্রিলে ২য় টেস্ট খেলবে দুই দল। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সেই টেস্টটি গোলাপি বলে খেলতে চেয়েছিল পিসিবি।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান গণমাধ্যমকে বলেন, ‘বেশ কিছু দল এখন দিবারাত্রির টেস্ট খেলছে। পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফিরেছে। আমরা ক্রিকেটারদের সর্বোচ্চ এক্সপোজার দিতে চাই এবং গোলাপি বলে ম্যাচ খেলতে চাই। আমরা বিসিবিকে শেষ টেস্টটি গোলাপি বলে খেলার জন্য প্রস্তাব দিয়েছি। আশা করছি তারা সেটা গুরুত্ব সহকারে বিবেচনা করবে।’

এমন প্রস্তাব এসেছিল জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সাংবাদিকদের জানান, ‘পিসিবি করাচি টেস্টটি দিবারাত্রিতে আয়োজনের কথা বলেছিল; কিন্তু আমরা তাদের সঙ্গে একমত হইনি। আমাদের টিম ম্যানেজমেন্ট দিবারাত্রির টেস্ট খেলতে চাইছে না বলে আমরা তাদের প্রস্তাবে না বলে দিয়েছি।’ উল্লেখ্য, আগামী ৩ এপ্রিল করাচিতে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে খেলবে বাংলাদেশ, ৫ এপ্রিল থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড