• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবাদের থেকে যে শিক্ষা নিতে চান মুমিনুল

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৩
বাংলাদেশ-পাকিস্তান
অনূর্ধ্ব-১৯ দলের কাছে জাতীয় দলের শেখার অনেক কিছু আছে (ছবি : সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে দলের সবাই যেভাবে একাগ্রতা দেখিয়ে আইসিসি যুব বিশ্বকাপ জয় করেছে তা থেকে জাতীয় দলের অনেক কিছু শেখার আছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ দলের শিরোপা জয়ে পুরো বাংলাদেশ যে দিন (৯ ফেব্রুয়ারি) আনন্দে ভেসেছে, সেদিনই মুমিনুলের দল পাকিস্তানের কাছে আরেকটি ইনিংস ব্যবধানে পরাজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।

অনূর্ধ্ব-১৯ দলের সাফল্যে অনুপ্রাণিত হয়ে জাতীয় দল অন্তত ইনিংস ব্যবধানের পরাজয় এড়াবে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু সেটা হয়নি। আগের দিনের সঙ্গে মাত্র ৪২ রান যোগ করে ১৬৮ রানে অলআউট হয়ে পাকিস্তানের কাছে ইনিংস ও ৪৪ রানে পরাজিত হয় সিনিয়র টাইগাররা। টেস্ট ক্রিকেটে এটা ছিল বাংলাদেশ দলের টানা ষষ্ঠ পরাজয়, যার মধ্যে পাঁচটি রয়েছে ইনিংস ব্যবধানের হার।

টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার পর টানা তৃতীয় ইনিংস পরাজয়ের কারণে বেশ হতাশ কাপ্তান মুমিনুল। তবে জুনিয়র দলকে অভিনন্দন জানাতে দ্বিধাবোধ না করে মুমিনুল বলেন, অনূর্ধ্ব-১৯ দলের কাছ থেকে তাদের অনেক কিছু শেখার আছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক বলেন, ‘জুনিয়র কিংবা সিনিয়র, আপনি সবার কাছ থেকেই শিখতে পারেন। কীভাবে ভালো করা যায়- সে বিষয়ে তারা কিছু ধারণা দিয়েছে। আমি তাদের অভিনন্দন জানাই। টেস্ট ক্রিকেটে আমাদের উন্নতি করতে হবে।’

আরও পড়ুন : বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ দলের ৮ জনই দিনাজপুর বিকেএসপির

মুমিনুল আরও বলেন, ‘তারা সত্যিই কঠোর লড়াই করে ম্যাচে ফিরেছে। আমাদের উচিত তাদের কাছ থেকে শিক্ষা নেওয়া। তাদের কাছ থেকে আমাদের আরও একটি বিষয় শিক্ষণীয় আছে- তা হচ্ছে প্রতিটি মুহূর্তে তাদের বিশ্বাসটা কেমন ছিল।’

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড