• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াইটওয়াশ এড়াতে কিউইদের বড় টার্গেট দিল ভারত

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৬
নিউজিল্যান্ড-ভারত সিরিজ
রাহুল-মনীশ ১০৭ রানের জুটি গড়েন (ছবি : বিসিসিআই)

ভারতকে ৩০০ রানের নিচে আটকে ফেলাটাই বড় চ্যালেঞ্জ ছিল কিউই বোলারদের। সেই কাজটা সফলতার সঙ্গে করে দিয়েছে টিম সাউদি, হামিশ বেনেট, কাইল জেমিসনরা মিলে। কারণ শেষ ৫ ওভারে ঝড় তুলতে পারেনি ভারতীয় শিবির।

৪৫ ওভার শেষেও ক্রিজে ছিলেন লোকেশ রাহুল ও মনীশ পাণ্ডে। পঞ্চম উইকেটে ১০৭ রানের জুটি গড়ে ক্রিজে জমে গিয়েছিলেন তারা। তবে বেনেটের বলে ৪৭তম ওভারে দুজনই পরপর আউট হন। শেষ ৫ ওভারে ৪২ রানের পাশাপাশি ৩ উইকেট হারায় টিম ইন্ডিয়া। এতে ৭ উইকেটে ২৯৬ রান তোলে কোহলি বাহিনী।

কেন উইলিয়ামসনের চোট থেকে ফেরার ম্যাচে হোয়াইটওয়াশের স্বপ্ন নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। এ ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে তারা। নিয়মিত অধিনায়ক উইলিয়ামসন ফেরায় সাইডবেঞ্চে বসিয়ে দেওয়া হলো টম ব্লান্ডেলকে আর চ্যাপম্যানের পরিবর্তে একাদশে ফিরেন মিচেল স্যান্টনার। আর ভারত কেদার যাদবের পরিবর্তে একাদশে রাখে মনীশ পাণ্ডেকে। 

মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় কিউইরা। বোলিংয়ে নেমে দ্বিতীয় ওভরেই ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের উইকেট তুলে নেয় স্বাগতিক শিবির। কাইল জেমিসনের বলে ১ রান করে বোল্ড হন মায়াঙ্ক। আর অধিনায়ক কোহলি আউট ৯ রানে। ওপেনার পৃথ্বী শ ৪০ রান করে রানআউট হলে চাপে পড়ে ভারত। 

চতুর্থ উইকেটে শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল ১০০ রানের জুটি গড়ে দলের হাল ধরেন। ৯টি বাউন্ডারিতে ৬৩ বলে ৬২ রান করে আউট হন আইয়ার। অন্যপ্রান্তে, মনীশকে নিয়ে ১০৭ রানের আরেকটি বড় জুটি গড়েন রাহুল। ৯টি চার ও ১ ছক্কায় ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন এ ডানহাতি ব্যাটসম্যান। 

আরও পড়ুন : বিশ্বকাপজয়ী আকবরের পছন্দের ক্রিকেটার সাকিব

তবে স্লগ ওভারে পুরোপুরি ব্যর্থ হয় ভারত। রাহুল ১১২ ও পাণ্ডে ৪২ রানে আউট হন বেনেটের বলে। এতে হোয়াইটওয়াশ এড়াতে ২৯৭ রানের টার্গেট দিয়েছে ভারত। কিউইদের পক্ষে বেনেট ৪টি, জেমিসন-নিশাম ১টি করে উইকেট নেন। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড