• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপজয়ী আকবরের পছন্দের ক্রিকেটার সাকিব

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৭
আকবর আলী ও সাকিব আল হাসান
আকবর আলী ও সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেটের প্রথম বৈশ্বিক শিরোপা আসে আকবর আলীর নেতৃত্বে। রবিবার (৯ ফেব্রুয়ারি) পচেফস্ট্রুমের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে ঠান্ডা মাথায় ক্রিকেট খেলে দলকে দেন শিরোপার স্বাদ। বিকেএসপিতে বেড়ে ওঠা এই তরুণের পছন্দের ক্রিকেটার বাংলাদেশের পোস্টারবয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  

দেশের বাইরে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ইংল্যান্ডের জস বাটলার আকবরের পছন্দ। আর দেশে সাকিব। বিকেএসপির বড় ভাই ও জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিবকে পছন্দ করার কারণটাও জানালেন, আবেগ দিয়ে ক্রিকেট খেলেন না নম্বর ওয়ান অলরাউন্ডার। 

তবে আকবরের মিলটা বেশি পাওয়া যায় মুশফিকুর রহীমের সঙ্গে। দুজনই বিকেএসপির ছাত্র, উইকেটরক্ষক, মিডল অর্ডার ব্যাটসম্যান। দুজনেরই আছে অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা। আরও একটা বড় মিল আছে। এসএসসিতে এ প্লাস পেয়েছেন দুজনই। 

সবকিছুই তো মিলে যাচ্ছে। আরেকটা বিষয়ও কি মিলবে শেষে? ভবিষ্যতে জাতীয় দলের উইকেটকিপার হবেন আকবর! সঙ্গে কি তার ঠান্ডা মাথার নেতৃত্বটাও থাকবে কোনো একদিন জাতীয় দলে!

আরও পড়ুন : বিশ্বকাপের সেরা একাদশে তিন বাংলাদেশি, কাপ্তান আকবর

পুরো আসরে আকবরের বিচক্ষণতা ও ঠান্ডা মাথার নেতৃত্ব গুণ নজর কেড়েছে আইসিসিরও। তাইতো আসরের সেরা একাদশের দায়িত্ব তার কাঁধে দিয়ে দল ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ এ সংস্থা। 

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড