• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ওয়ার্নার

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৫
ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার (ছবি : সংগৃহীত)

বল টেম্পারিং কেলেঙ্কারি করার জন্য ২০১৮ সালটা খেলতে পারেননি। নিষেধাজ্ঞা কাটিয়ে বীরের মতো করে ফিরেছেন ওয়ানডে বিশ্বকাপ দিয়ে। তারপর থেকে দুর্দান্ত ফর্মে আছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। দলের হয়ে একের পর এক পারফরম্যান্সে হয়েছেন দেশের বর্ষসেরা ক্রিকেটার। এই পুরস্কার জিততে স্টিভেন স্মিথকে ১৯৪-১৯৩ ভোটে হারিয়েছেন তিনি। 

এর আগে আরও দুবার ২০১৬ ও ২০১৭ সালে এই পুরস্কার জিতেন ওয়ার্নার। এই নিয়ে তৃতীয়বারের মতো তার অ্যালান বোর্ডার মেডেল জয়। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং সর্বোচ্চ চারবার এই পুরস্কার জিতেছেন। এছাড়া মাইকেল ক্লার্ক জিতেন তিনবার।

বর্ষসেরার সঙ্গে বছরের সেরা টি-টুয়েন্টি ক্রিকেটারের পুরস্কারটিও ওয়ার্নারের হাতেই উঠেছে। আর বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন ওপেনার অ্যারন ফিঞ্চ এবং সেরা টেস্ট ক্রিকেটারের পদক পেয়েছেন তরুণ মার্নাস লেবুশেইনি। নারীদের বর্ষসেরা ক্রিকেটারের বেলিন্ডা ক্লার্ক পদক জিতেছেন অ্যালিস পেরি।

এই পুরস্কার জিতে ওয়ার্নার বলেন, ‘আমি খুবই বাজে একটা অ্যাশেজ সিরিজ পার করেছি। তাই আমি এই পুরস্কার পাব তা কল্পনাও করতে পারিনি। খবরটা শুনে আমি খুবই আশ্চর্যান্বিত হয়েছিলাম।’

আরও পড়ুন : যুবাদের বিশ্বজয়ের পর কাঁদলেন সুজন (ভিডিও)

২০১৯ এর জানুয়ারি থেকে ২০২০ এর জানুয়ারি পর্যন্ত ক্রিকেটারদের পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতি বছর এই পুরস্কার দিয়ে থাকে। এই সময়টাতে অস্ট্রেলিয়ার হয়ে সব ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ১ হাজার ৮১৫ রান করেছেন ওয়ার্নার। এর মধ্যে অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ার সেরা ৩৩৫ রান করেছিলেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড