• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতিহাস তামিমকে মনে রেখেছে, মনে রাখবে পারভেজকেও

  ক্রীড়া ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৫
পারভেজ হোসেন
বাঁয়ে পারভেজ হোসেন ইমন ও ডানে তামিম ইকবাল (ছবি: সংগৃহীত)

ব্যথা পেয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন। উঠে দাঁড়ালেও তীব্র যন্ত্রণা নিয়ে যেতে হয়েছে মাঠের বাইরে। এরপর আবার দলের বিপদে নেমে পড়েছেন ব্যাট হাতে। খুঁড়িয়ে খুঁড়িয়েই ব্যাটিং করে আকবর আলীর সঙ্গে গড়ে তুলেছেন ৪১ রানের গুরুত্বপূর্ণ জুটি। যুব বিশ্বকাপ ফাইনালে বীরত্বের এমনই এক দৃষ্টান্ত রেখেছেন ১৭ বছর বয়সী ওপেনার পারভেজ হোসেন ইমন।

পারভেজ যেন ফিরিয়ে এনেছিলেন এশিয়া কাপে তামিমের বীরত্বের সেই স্মৃতি। শ্রীলঙ্কার বিপক্ষে ভাঙা হাত নিয়ে মাঠে ফিরেছিলেন তামিম। এক হাতে ব্যাটিং করে রেখেছিলেন সাহসিকতার দৃষ্টান্ত। তামিমের সেই সাহসিকতা আবারও ফিরে এলো যুব বিশ্বকাপের ফাইনালে পারভেজের মাধ্যমে।

দলীয় ৬২ রানে ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয় ওপেনার পারভেজকে। দারুণ খেলতে থাকা পারভেজ ব্যথা নিয়েই খুঁড়িয়ে খুঁড়িয়ে ছাড়েন মাঠ। সাজঘরে ফেরার পথে যখন সিঁড়ি ভাঙছিলেন তীব্র যন্ত্রণায় বসে পড়েছিলেন সিঁড়িতেই। যেন অসহনীয় হয়ে উঠেছিল পায়ের পেশিতে পাওয়া ব্যথাটা।  

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০২ রানেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। দলের বিপর্যয়ে ব্যথা নিয়েই আবারও ক্রিজে আসেন পারভেজ। যন্ত্রণা নিয়েই খেলেন আরও ৩৭টি বল। খুঁড়িয়ে খুঁড়িয়ে দৌড়ে নেন ১৫ রান। প্রতিবার রান নেওয়া শেষেই পারভেজের চোখে স্পষ্ট হয়েছে যন্ত্রণার ছাপ। আকবর আলীর সঙ্গে ৪১ রানের জুটি গড়ে আবারও দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন তিনি।

পার্টটাইম বোলার জয়সওয়ালের স্পিনে থামে পারভেজের লড়াই। আউট হওয়ার আগে ৭ চারে ৭৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন তিনি। খুঁড়িয়ে খুঁড়িয়ে দৌড়ালেও পারভেজের বীরত্বপূর্ণ ৪৭ রানের ইনিংসটিই স্বপ্ন দেখায় বাংলাদেশকে। আর এরপর সে স্বপ্নকে বাস্তবে রূপ দেন রকিবুল ও আকবর আলী।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড