• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাট-বলে যুব বিশ্বকাপের সেরা যারা

  ক্রীড়া ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪০
যুব বিশ্বকাপ
ট্রফির সঙ্গে যুব বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দল (ছবি: সংগৃহীত)

টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ে আনন্দে মেতেছে পুরো বাংলাদেশ। পুরো টুর্নামেন্টজুড়েই অসাধারণ ক্রিকেট খেলে শিরোপা জিতেছে তারা। অপরাজিত থেকেই টুর্নামেন্ট শেষ করেছে আকবর আলীর দল।

দলগত পারফরম্যান্সের ফলস্বরূপই বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। এক ম্যাচে তানজীদ জ্বলে উঠেছেন তো পরের ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন জয়। ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন তৌহিদ হৃদয় ও শাহাদাত হোসেনরাও। আবার দুর্দান্ত স্পিনে রকিবুল নজর কাড়লেও পিছিয়ে ছিলেন না পেসার শরিফুল-তানজীদরা। এছাড়া সুযোগ পেয়েই জ্বলে উঠেছেন হাসান মুরাদ-অভিষেক দাসরাও।

দলের সবাই প্রয়োজনে জ্বলে উঠেছেন। একক কোনো বোলার কিংবা ব্যাটসম্যানের ওপর নির্ভর করতে হয়নি বাংলাদেশকে। আর তাই বিশ্বকাপ জিতলেও সেরা ব্যাটসম্যান ও বোলারের তালিকায় নেই কোনো বাংলাদেশি।

ফাইনালে ভারতের বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও রান পেয়েছেন যশস্বী জয়সওয়াল। এ ব্যাটসম্যান খেলেছেন ৮৮ রানের দায়িত্বশীল এক ইনিংস। শুধু ফাইনাল নয় পুরো টুর্নামেন্টেই যশস্বী জয়সওয়ালের ব্যাট হেসেছে। ৬ ম্যাচে এ আসরের সর্বোচ্চ ৪০০ রান করে টুর্নামেন্ট সেরাও হয়েছেন তিনি। রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার রাভিন্দু রাসান্থা। ৬ ম্যাচে তিনি করেছেন ২৮৬ রান। প্রোটিয়া অধিনায়ক ব্রায়াস পারসনস ৬ ম্যাচে ২৬৫ রান নিয়ে রয়েছেন তালিকার তিন নম্বরে। অন্যদিকে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান মাহমুদুল হাসান জয়ের। ৬ ম্যাচে ১ সেঞ্চুরিতে ১৮৪ রান করেছেন তিনি। তালিকায় তার অবস্থান ১৫ নম্বরে।

এবারের আসরের সর্বোচ্চ উইকেট ভারতীয় বোলার রবি বিষ্ণই। ফাইনালে একাই চার উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ভুগিয়েছেন তিনি। পুরো টুর্নামেন্টেই দুর্দান্ত ছিলেন রবি বিষ্ণই। ৬ ম্যাচে নিয়েছেন টুর্নামেন্ট সর্বোচ্চ ১৭ উইকেট। আফগানিস্তানের শাফিকুল্লাহ গিফারী ও কানাডার অখিল কুমার নিয়েছে সমান ১৬টি করে উইকেট। বাংলাদেশের পক্ষে ৬ ম্যাচে সর্বোচ্চ ১২ উইকেট নিয়েছেন রকিবুল হাসান। উইকেট শিকারির তালিকায় তার অবস্থান সপ্তম।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড