• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকবর আলীদের আচরণ নিয়ে প্রশ্ন তুলল ভারতের মিডিয়া

  ক্রীড়া ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৮
বাংলাদেশ-ভারত
জয়ের পর দুদলের ক্রিকেটাররা প্রায় হাতাহাতিতে জড়িয়ে পড়েছেন (ছবি : সংগৃহীত)

প্রতি পরতে পরতে উত্তেজনার রেণু ছড়িয়ে শেষ পর্যন্ত বাংলাদেশ জিতে নিল যুব বিশ্বকাপের ফাইনাল। তাও আবার ভারতের মতো শক্তিশালী ও নাক উঁচু ক্রিকেট পরাশক্তিকে হারিয়ে। অবশ্য এমন জয়কে ভিন্নভাবে দেখছে ভারতের মিডিয়া।

ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুললেও ম্যাচ নিয়ে নতুন করে আলোচনায় উঠেছে দুদলের দ্বন্দ্ব। পচেফস্ট্রুমের ফাইনাল চলাকালে একাধিকবার দ্বন্দ্বে জড়িয়েছিলেন দুই দলের ক্রিকেটাররা। ম্যাচ শেষে এই দ্বন্দ্ব আরও তীব্র মাত্রায় রূপ নেয়।

রকিবুল হাসান যখন আনকোলেকারের বলটি ডিপ মিড উইকেটে পাঠিয়ে দিয়ে প্রান্ত বদল করতে শুরু করেছেন তখনই ডাগ আউট থেকে ভোঁ দৌড়ে বাংলাদেশের বাকি খেলোয়াড়রা মাঠে ঢুকে পড়ে। বাংলাদেশের খেলোয়াড়রা উদযাপনের অংশ হিসেবে মাঠে প্রবেশ করার পর ভারতের খেলোয়াড়দের সাথে ঝগড়া বেঁধে যায়। এ সময় হাতাহাতিও হয় কারও।

মাঠে ঘটে যাওয়া এই বিষয়টি নিয়ে বাংলাদেশের বিশ্বকাপ জয়ের খবরের সমপরিমাণ প্রতিবেদন ভারতের সংবাদমাধ্যমগুলো প্রকাশ করেছে। কোনো কোনো প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে বাংলাদেশের খেলোয়াড়রা ভারতের খেলোয়াড়দের মারতে গিয়েছিল।

যেমন, কলকাতার সংবাদ প্রতিদিন শিরোনাম করেছে, ফাইনালে বাংলাদেশি ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ ভারত অধিনায়ক, ভাইরাল ভিডিও

জি নিউজ ইন্ডিয়ার শিরোনাম ছিল, স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে প্রশ্ন! বিশ্বজয়ের মঞ্চে হাতাহাতিতে জড়াল ভারত-বাংলাদেশের ক্রিকেটাররা।

ইন্ডিয়ান বাংলা এক্সপ্রেস লিখেছেন, বাংলাদেশের ‘নোংরা’ প্রতিক্রিয়া নিয়ে সরব প্রিয়ম, দুঃখিত বাংলা অধিনায়ক।

আরও পড়ুন : আইসিসির কাছে টাইগার যুবাদের নামে নালিশ করল ভারত

ভারতের সংবাদ মাধ্যমের পাশাপাশি যুব দলের অধিনায়ক প্রিয়াম গার্গও বিষয়টিকে নোংরা আচরণ বলে উল্লেখ করেছেন। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘হারের পরও আমরা স্বাভাবিক ছিলাম। আমরা মনে করি, পরাজয় খেলারই একটি অংশ। আপনি কিছু ম্যাচে জেতেন এবং কিছু ম্যাচ হারেন। কিন্তু তাদের প্রতিক্রিয়া নোংরা ছিল। আমি মনে করি এমন হওয়া উচিত না। তবে যাই হোক, ব্যাপার নয়।’

বাংলাদেশের শিরোপা উদযাপনের ভিডিও : বাংলাদেশ-ভারত

ওডি/এএপি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড