• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছোটদের বিশ্বজয়ে বড়দের ‘উপহার’ ইনিংস পরাজয়ের লজ্জা

  ক্রীড়া ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৪
বাংলাদেশ-পাকিস্তান
ছোটদের বিশ্বজয় বড়দের লজ্জার পরাজয় (ছবি : সংগৃহীত)

আগেরদিন দক্ষিণ আফ্রিকায় আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতে বিশ্বের কাছে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে লাল-সবুজের প্রতিনিধিকারী টাইগার যুবারা। তবে তারা যতটা মুখ উজ্জ্বল করেছিলেন পরদিন অর্থাৎ সোমবার (১০ ফেব্রুয়ারি) ঠিক ততটাই ম্লান করলেন সিনিয়র টাইগাররা। 

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের কাছে চতুর্থ দিনের প্রথম সেশনের মধ্যেই ইনিংস ও ৪৪ রানে হেরেছে মমিনুল-তামিমরা। এই নিয়ে বিদেশের মাটিতে টানা ৪ টেস্ট ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ! 

তৃতীয় দিন শেষ বিকালে নাসিম শাহর হ্যাটট্রিকে বাংলাদেশের পরাজয় ছিল সময়ের ব্যাপার। সোমবার কতক্ষণ টিকে থাকতে পারে বাকি ব্যাটসম্যানরা সেটাই ছিল দেখার বিষয়। দিনের শুরুতেই অধিনায়ক মমিনুলের আউটের মধ্য দিয়ে শুরু হয় টাইগার ব্যাটসম্যানদের প্যাভিলিয়নের পথে হাটা। 

তারপর রুবেলকে নিয়ে ২৬ ও আবু জায়েদ রাহীকে নিয়ে ৯ রান যোগ করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস। তিনি নিজে আবারো কাটা পড়লেন সেই ৩০ এর ঘরে। এই নিয়ে শেষ ১১ ইনিংসে ৮ বারই সেট হয়েও ফিফটির দেখা পাননি লিটন! 

২৯ রানে লিটনের যাওয়ার সাথেই সাথেই পরাজয় নিশ্চিত হয় সফরকারীদের। শেষ পর্যন্ত অল আউট হয় ১৬৮ রানে। ফলে ইনিংস ও ৪৪ রানের জয় পায় পাকিস্তান। পাকিস্তানের নাসিম শাহ ও ইয়াসির শাহ ৪ টি করে উইকেট নেন।

আরও পড়ুন : আইসিসির কাছে টাইগার যুবাদের নামে নালিশ করল ভারত

উল্লেখ্য, রবিবার (৯ ফেব্রুয়ারি) যুবা বিশ্বকাপের ফাইনালে টসে জিতে ভারতকে ফিল্ডিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করে ১৭৮ রানের টার্গেট দেয় তারা। বাংলাদেশ খেলেতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। পরে আকবর আলীর হার না মানা ৪৩ রানের ইনিংসের সুবাদে ভারতকে তিন উইকেটে হারিয়ে বিশ্বকাপের ট্রফি ঘরে তোলে লাল সবুজের দল।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৩

পাকিস্তান ১ম ইনিংস: ১২২.৫ ওভারে ৪৪৫ (মাসুদ ১০০, আবিদ ০, আজহার ৩৪, বাবর ১৪৩, শফিক ৬৫, হারিস ৭৫, রিজওয়ান ১০, ইয়াসির ৫, আফ্রিদি ৩, আব্বাস ১* নাসিম ২; ইবাদত ২৫ -৬-৯৭-১, আবু জায়েদ ২৯-৪-৮৬-৩, রুবেল ২৫.৫-৩-১১৩-৩, তাইজুল ৪১-৬-১৩৯-২, মাহমুদউল্লাহ ২-০-৬-০)

বাংলাদেশ ২য় ইনিংস: (আগের দিন ১২৬/৬) ৬২.২ ওভারে ১৬৮ (মুমিনুল ৪১, লিটন ২৯, রুবেল ৫, আবু জায়েদ ৩, ইবাদত ০*; আফ্রিদি ১৬-৬-৩৯-১, আব্বাস ১৭.৪-৬-৩৩-১, নাসিম ৮.২-২-২৬-৪, ইয়াসির ১৭.২-৩-৫৮-৪, শফিক ৩-০-১২-০)

ফল: পাকিস্তান ইনিংস ও ৪৪ রানে জয়ী

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড