• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রফি নিয়ে বুধবার দেশে ফিরবে বিশ্ব চ্যাম্পিয়নরা

  ক্রীড়া ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১২
বাংলাদেশ-ভারত
ট্রফি হাতে টাইগার যুবারা (ছবি : সংগৃহীত)

ভারতের মতো শক্তিশালী দলকে হারিয়ে যুব বিশ্বকাপ জিতে নিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপ জয়ের একদিন পরই দেশের উদ্দেশে রওনা করবে তৌহিদ হৃদয়-পারভেজ হোসেন ইমনরা।

১২ ফেব্রুয়ারি (বুধবার) দেশে ফিরবে যুব বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন বাংলাদেশ। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৮টা ২০ মিনিটের একটি ফ্লাইটে অবতরণ করবে আকবর আলীর দল।

এবারের যুব বিশ্বকাপে হট ফেভারিট হিসেবে খেলতে আসে বাংলাদেশের যুবারা। আসর শুরুও করে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে। গ্রুপ পর্বে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়। ওঠে শেষ আটে। প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তবে পাত্তাই দেয়নি বাংলার যুবারা। তাদের হারিয়ে ওঠে শেষ চারে।

সেমি-ফাইনালে নিউজিল্যান্ডকে পায় টাইগার যুবারা। তবে পচেফস্ট্রুমের মাঠ নিজেদের চেনা হয়ে গিয়েছিল বাংলাদেশের। সহজ জয় নিয়ে শিরোপার চেয়ে আর এক জয় দূরে জায়গা করে নেয় টাইগার যুবারা।

আবার বাধা হয়ে দাঁড়ায় ভারত। তবে দানে দান তিন দান বেছে নিয়েছিল বাংলাদেশের যুব ক্রিকেটাররা। রবিবার (৯ ফেব্রুয়ারি) নিয়ন্ত্রিত বোলিং ও অসাধারণ ফিল্ডিংয়ে দুর্দান্ত ভারতকে মাটিতে নামিয়ে আনল যুব ক্রিকেটাররা। ১৭৭ রানে গুটিয়ে দিল ভারতীয় যুবাদের।

আরও পড়ুন : ভারতীয় দর্শকদের ছোড়া বোতল পরিষ্কার করল টাইগাররা (ভিডিও)

জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে টাইগার ক্রিকেটাররা। তবে মাঝপথে খেই হারিয়ে ফেলল ব্যাটসম্যানরা। কিন্তু মাঠে ছিল দলনেতা আকবর আলী। সব দায়িত্ব যেন নিজের ঘাড়ে নিলেন। দলীয় ৬২ রানে দলকে বাঁচাতে মাঠে আসেন এ ক্রিকেটার। ঠান্ডা মাথায় খেলে দল জিতিয়ে শিরোপা নিশ্চিত করে তবেই থামলেন।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড