• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিতের ব্যাটে ভারতের বিশাল সংগ্রহ

  ক্রীড়া ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১৪:৪৭
ভারত-নিউজিল্যান্ড
রোহিত শর্মা (ছবি : সংগৃহীত)

সিরিজ জয়ের লক্ষ্যে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বিশাল স্কোর পেল ভারত। সিরিজে ২-০ তে এগিয়ে থাকায় এই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস ছিল তুঙ্গে। তারই ফল হিসেবে স্বাগতিক নিউজিল্যান্ডকে ১৭৯ রানের বড় টার্গেট দিল বিরাট কোহলির ভারত।

বুধবার (২৯ জানুয়ারি) টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান পায় টিম ইন্ডিয়া। সফরকারীদের হয়ে এই ম্যাচে ফিফটি হাঁকিয়েছেন আগের দুই ম্যাচে রান না পাওয়া ওপেনার রোহিত শর্মা। এছাড়া অধিনায়ক বিরাটও ৩৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন।

ভারতের শুরুটাই হয় দুর্দান্ত; ওপেনিং জুটিতে রোহিত ও কেএল রাহুল মিলে তোলেন ৮৯ রান। ১৯ বলে ২৭ রানে রাহুলের বিদায়ের পর ৩ ছয় ও ৬টি চারের সমন্বয়ে ৪০ বলে ৬৫ রান করে ফিরে যান রোহিতও।

ভারতের তৃতীয় উইকেটের পতন ঘটে ৯৬ রানে। ৭ বল খেলে ৩ রান করেন শিবম দুবে। এরপর অধিনায়ক কোহলি ও শ্রেয়াস আইয়ারের জুটিতে রান আসে। এই জুটিতে ৪৬ রান যোগ হওয়ার পরেই ফিরে যান শ্রেয়াস (১৭)।

১৭ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৪২ রান। দলীয় রান আরও আঠারো হলে বিদায় নেন কাপ্তানও। তবে যাওয়ার আগে ২৭ বলে ৩৮ রানের মূল্যবান ইনিংস খেলেন কোহলি।

১৬০ রানে ৫ উইকেট পতনের পর শেষ দিকে মণীশ পান্ডে ও রবীন্দ্র জাদেজা মিলে দলের রান নিয়ে যান ১৭৯ তে। যেখানে পান্ডের অবদান ছিল ৬ বলে ১৪ আর জাদেজার ৫ বলে ১০।

বল হাতে স্বাগতিকদের হয়ে ৩ উইকেট পেয়েছেন হামিশ বেনেট; তবে চার ওভারে দিয়েছেন ৫৪ রান! একটি করে উইকেট পেয়েছেন মিচেল স্যান্টনার ও কলিন ডি গ্র্যান্ডহোম।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড