• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অনিশ্চিত সাদমান

  ক্রীড়া ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১৩:১৯
সাদমান ইসলাম
জাতীয় ক্রিকেট দলের ওপেনার সাদমান (ছবি : সংগৃহীত)

টি-টুয়েন্টির পর এবার পাকিস্তানের সঙ্গে টাইগারদের টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই ম্যাচ খেলতে ৪ ফেব্রুয়ারি পাকিস্তান যাবে মুমিনুল হকের দল। প্রথম টেস্ট ম্যাচের জন্য ৩১ জানুয়ারি দল ঘোষণা করবে বিসিবি।

জানা গেছে, এই দলে কোনো চমক থাকার সম্ভাবনা নেই। অভিজ্ঞরাই দলে থাকবেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আর বিসিএলের পারফরম্যান্স এই সিরিজে বিবেচনার সুযোগ থাকছে না বলে জানান তিনি। কারণ, বিসিএল শুরু ৩১ জানুয়ারি। আর দল পাকিস্তানে চলে যাবে ৪ ফেব্রুয়ারি।

তবে এ টেস্টে অনিশ্চিত দলের ওপেনার সাদমান ইসলাম। কব্জির ইনজুরিতে ভুগছেন তিনি। তাকে এক সপ্তাহের বিশ্রাম দিয়েছেন বিসিবির মেডিকেল স্টাফরা। বিসিবি একাদশের হয়ে গেল বছর ভারতের বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচ খেলতে যান সাদমান। তখনই ইনজুরিতে পড়েন তিনি।

এরপর কিছুটা সুস্থ হন। ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজেও ছিলেন তিনি। জাতীয় দলের আন্তর্জাতিক সূচি ছিল না। বিপিএলেও খেলেননি সাদমান। কিন্তু ইনজুরি থেকে সেরে উঠতে পারেননি তিনি। যে কারণে প্রথম শ্রেণির ক্রিকেট লিগ বিসিএলেও দল পাননি বাঁহাতি ওপেনার।

গতকাল (মঙ্গলবার, ২৮ জানুয়ারি) বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘অনেকদিন ধরে ইনজুরিতে আছেন সাদমান। তাই তাকে বিসিএলে না খেলার পরামর্শ দেওয়া হয়েছে। তিনি একটা ইনজেকশন নিয়েছেন। তাকে এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। সেই কারণে ফ্র্যাঞ্চাইজিকে বলা হয়েছিল তাকে দলে না রাখতে।’

আরও পড়ুন : কিছুতেই পাকিস্তানে এশিয়া কাপ খেলবে না ভারত

তিনি আরও বলেন, ‘দুই-তিন দিন পর আমরা আবার তার অবস্থা পর্যবেক্ষণ করব। এর পরই বুঝতে পারব, পাকিস্তান সফরে তিনি যেতে পারবেন কি না। এটি তার পুরনো ইনজুরি। ব্যাট ধরলেই ওর হাতে ব্যথা বাড়ছে। এমন ইনজুরি নিয়ে টি-টুয়েন্টি খেলা যায়; কিন্তু টেস্ট ক্রিকেট খেলা যায় না।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড