• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৮ গোলের ‘জমজমাট’ ম্যাচে বলিভিয়াকে হারাল ব্রাজিল (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১১:৫৩
ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল
ব্রাজিলের গোল উদযাপন (ছবি : সংগৃহীত)

অলিম্পিক বাছাইয়ে প্রথম পর্বে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ব্রাজিল। গোলবন্যার ম্যাচে বলিভিয়াকে পরাস্ত করেছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। এর আগে পেরুকে ১-০ গোলে ও উরুগুয়ের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছিল তারা।

প্রথম দুই ম্যাচের চেয়েও জমজমাট হলো বলিভিয়ার ম্যাচ। ৮ গোলের রোমাঞ্চিত ম্যাচে ৫-৩ ব্যবধানে বলিভিয়াকে বিধ্বস্ত করেছে সেলেসাও শিবির। ম্যাচে ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন অ্যান্থনি, ম্যাথিউস কুনহা, গুগা, রেনিয়ের জেসুস এবং পেপে। বলিভিয়ার হয়ে গোল দুটি করেন ভিক্টর আব্রেগো এবং একটি গোল করেন সেবাস্তিয়ান রেয়েস।

ম্যাচের ৩ মিনিটেই লিড নেয় ব্রাজিল। পউলিনহোর পাস থেকে ব্রাজিলকে লিড এনে দেন অ্যান্থনি। এই গোলের রেশ না কাটতেই দ্বিতীয় গোলটিও পেয়ে যায় তারা। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ম্যাথিউস কুনহা। দুটি গোল হজম করে যেন চেতনা ফিরে পায় বলিভিয়া। ২০ মিনিটে একটি গোল শোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেয় তারা। তবে ব্রাজিলের আক্রমণের কাছে ম্যাচে ফেরার আশা ভেস্তে যায় বলিভিয়ার। বিরতির আগেই ব্যবধান ৩-১ এ নিয়ে যান ডিফেন্ডার গুগা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬১ মিনিটে ফের গোল পায় ব্রাজিল। সাম্প্রতিক সময়ে আলোচিত মিডফিল্ডার রেনিয়ের জেসুস এই গোলটি করেন পউলিনহোর পাস থেকে। প্রথম দুই গোল হজমের পর একটি গোল শোধ করে বলিভিয়া। ম্যাচের ৭২ মিনিটে ভিক্টর আব্রেগো বলিভিয়ার হয়ে দ্বিতীয় গোলটি করেন। এর সাত মিনিট পর ডিফেন্ডার সেবাস্তিয়ান রেয়েস গোল করলে জমে ওঠে ম্যাচ।

আরও পড়ুন : ইংল্যান্ড ছেড়ে ইতালিতে এরিকসেন

তবে বলিভিয়া আর কোনো গোলের দেখা না পেলেও লাল কার্ডের দেখা মেলে। ৮৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বলিভিয়ার স্ট্রাইকার হেনরি ভাকা। ১০ জনের বলিভিয়ার বিপক্ষে ম্যাচের যোগ করা সময়ে গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার পেপে। এতে ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। অলিম্পিক বাছাই পর্বে ব্রাজিলের পরের ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে।

ব্রাজিল-বলিভিয়া ম্যাচের হাইলাইটস

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড