• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

অস্ট্রেলিয়াকে উড়িয়ে সেমিতে ভারত

  ক্রীড়া ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ২৩:৩৬
ভারত
ভারত অনূর্ধ্ব-১৯ দল (ছবি: সংগৃহীত)

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। টুর্নামেন্টের প্রথম সুপার লিগ কোয়ার্টার ফাইনালে বোলারদের নৈপুণ্যে অস্ট্রেলিয়াকে ৭৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সেমির টিকিট কেটেছে কোহলি-রোহিতদের উত্তরসূরিরা।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতের দেওয়া ২৩৪ রানের মাঝারি লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে অজিরা। ৪ রানের মধ্যেই তারা হারিয়ে বসে ৩ উইকেট। এরপর ১৭ রানে চতুর্থ ধাক্কা খায় বর্তমান রানার্সআপরা। অস্ট্রেলিয়ার টপঅর্ডার গুড়িয়ে দিয়ে ভারতের সেমিফাইনালের পথ সহজ করেন পেসার কার্তিক তিয়াগি। 

চতুর্থ উইকেটে অধিনায়ক প্যাট্রিককে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন স্যাম ফ্যানিং। ৫১ রানের জুটি গড়ে আউট হন প্যাট্রিক। এরপর লিয়াম স্কটকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান ফ্যানিং। এ জুটিতে যোগ হয় ৮১ রান। দলীয় ১৪৯ রানে ৩৫ রান করে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন স্কট। এরপর স্কোরবোর্ডে আর ১০ রান যোগ হতেই বাকি ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৪৩.৩ ওভারে ১৫৯ রানেই থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ৭৫ রান আসে ফ্যানিংয়ের ব্যাট থেকে।

৮ ওভার বোলিং করে মাত্র ২৪ রানে ৪ উইকেট শিকার করেন ম্যাচসেরা তিয়াগি। এছাড়া আকাশ সিং ৮.৩ ওভারে ৩০ রানে নেন ৩ উইকেট।

এর আগে, টস জিতে ফিল্ডিং নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাকেঞ্জি হার্ভে। ব্যাটিংয়ে নেমে শুরু থেকে দেখেশুনে ব্যাট করতে থাকে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। তবে ওপেনিং জুটি ভাঙা পরপর খেই হারিয়ে ফেলে তারা। মাত্র ৫৪ রানেই হারায় ৩ উইকেট। 

এরপর ওপেনার জওসওয়ালের ৬২, আনকোলেকরের ৫৫ ও বিষ্ণইয়ের ৩০ রানে ভর করে ৯ উইকেটে ২৩৩ রান তোলে ভারত। অজিদের পক্ষে কেলি ও মারফি দুটি করে উইকেট নেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড