• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেইমার আসলেই ব্যতিক্রমী : পিএসজি কোচ

  ক্রীড়া ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১৯:০৪
নেইমার ও টুখেল
নেইমারের সঙ্গে টুখেল (ছবি : সংগৃহীত)

চলতি মৌসুমের শুরু থেকে অনন্য ছন্দে আছেন পিএসজির তারকা স্ট্রাইকার নেইমার। তবে মৌসুম শুরুর আগে নেইমারের দলবদল নিয়ে কম জল ঘোলা হয়নি। পিএসজি ছাড়ছেন বলে মৌসুমের আগে নিজেকে আলোচনায় রাখেন ব্রাজিলিয়ান তারকা। পিএসজি ছাড়ার গুঞ্জন শুরু হতেই বার্সেলোনা তাকে ফিরে পাওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করে।

নেইমারও তাতে রাজি হন। তবে শেষ পর্যন্ত পিএসজি তাকে বিক্রি করেনি। এতে দলে ফিরে খেলায় মনোযোগ দিলেও সমর্থকদের কাছে আগের গ্রহণযোগ্যতা ফিরে পাননি নেইমার। তাকে স্টেডিয়ামে দর্শকের তিরস্কার শুনতে হয়। তবে এ নিয়ে মাথা ঘামাননি ব্রাজিলিয়ান তারকা। নিজের খেলার মাধ্যমেই তিনি ধীরে ধীরে প্যারিসের ক্লাবটিতে জনপ্রিয়তা ফিরে পাচ্ছেন।

ফলে পিএসজিতে নিজের পুরনো রাজত্ব ফিরিয়ে আনছেন ব্রাজিলিয়ান তারকা। নেইমারের গোল করার পাশাপাশি অসাধারণ সব অ্যাসিস্ট নজর কেড়েছে পিএসজি কোচ টমাস টুখেলের। ইনজুরির ধাক্কা সামলে তার দুর্দান্ত প্রত্যাবর্তনে খুশি টুখেল। লিলের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেইমারকে প্রশংসায় ভাসিয়েছেন ফ্রেঞ্চ কোচ।

তিনি বলেন, ‘দ্রুত গতি আর ড্রিবলের অবিশ্বাস্য ক্ষমতা আছে নেইমারের। সে আসলেই ব্যতিক্রমী। সে কয়েক সপ্তাহ ধরেই এরকম খেলছে এবং প্রতি তিন দিন পরপর সে তার অসাধারণ কর্মশক্তি উপহার দিচ্ছে। সে এমন এক খেলোয়াড় যে সাধারণ কাজ করতে পারে এবং এর পরের মিনিটেই অসাধারণ কিছু করে দেখাতে সক্ষম। আমি তার জন্য খুশি কারণ, এসব তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিচ্ছে।’

এ দিকে, মাঠের খেলায় মনোযোগ নষ্ট হতে পারে ভেবে নিজের সবশেষ জন্মদিনও উদযাপন করেননি ‘পার্টি বয়’ হিসেবে খ্যাত নেইমার। দলের সবচেয়ে বড় তারকার এমন নিবেদনে মুগ্ধ গোলরক্ষক কেইলর নাভাস। কোস্টারিকার এ গোলরক্ষক বলেন, ‘নেইমার ভিন্ন জগতের এক ভিন্ন লেভেলের খেলোয়াড়। সে আমাদের অনেক সাহায্য করে আর দলকে শক্তিশালী বানায়, তাই আমরা তাকে দলে পেয়ে আনন্দিত। আমরা জানি, পিএসজির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত নেইমার।’

আরও পড়ুন : পিএসজিকে জেতালেন নেইমার

এই মৌসুমে এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩ গোল করেছেন নেইমার। এর মধ্যে গত ৭ ম্যাচেই করেছেন ৯ গোল। তার এমন পারফরম্যান্সে ভর করেই লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে ১০ পয়েন্ট ব্যবধান নিয়ে শীর্ষে আছে পিএসজি। অথচ কয়েকদিন আগে বার্সায় ফেরা নিয়ে নানা সমালোচনায় পড়তে হয়েছিল নেইমারকে। সবকিছু পেছনে ফেলে এবার তার দুর্দান্ত ফর্মই বলে দিচ্ছে প্যারিসে রাজত্ব বহাল রাখছেন তিনি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড