• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএল ২০২০ : কে কোন দলে

  ক্রীড়া ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ০৮:৩৯
বিসিএল
বিসিএল

আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া দেশের প্রথম বিভাগ ক্রিকেট লিগ বিসিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে সোমবার (২৭ জানুয়ারি)। যেখানে ৪ দল নিজেদের পছন্দমতো দল সাজিয়েছে।

এবারের বিসিএলে নর্থ জোন ও সাউথ জোনের মালিকানা থাকছে বিসিবির। বাকি দুই দল ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামি ব্যাংক ইস্ট জোন সরাসরি পরিচালিত হবে দুই প্রতিষ্ঠানের মাধ্যমে।

বিসিএলের প্রথম ও তৃতীয় রাউন্ডে খেলার কথা রয়েছে জাতীয় দলে থাকা ক্রিকেটারদের। মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহর খেলাটা তাই অনেকটাই নিশ্চিত।

তিন বছর পর বিসিএলের দলে দেখা যাচ্ছে মুস্তাফিজুর রহমানকে। বাঁহাতি পেসার সবশেষ বিসিএল খেলেছিলেন ২০১৭ সালের ফেব্রুয়ারিতে। তবে ফিটনেস পরীক্ষায় উতরাতে না পারায় বিসিএলের প্লেয়ার্স ড্রাফটে নাম নেই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ রান করা ১১৭০৪ তুষার ইমরান।

৩১ জানুয়ারি থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। মিরপুর, সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজারে হবে খেলা, ২১-২৪ ফেব্রুয়ারি সিলেটে হবে ফাইনাল।

একনজরে বিসিএলের অষ্টম আসরের চারটি দলের স্কোয়াড :

বিসিবি সাউথ জোন

আবদুর রাজ্জাক, আল-আমিম হোসেন (১ম ও ৩য় রাউন্ড), এনামুল হক বিজয়, মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম (১ম ও ৩য় রাউন্ড)*, মাহমুদউল্লাহ রিয়াদ, ফজলে রাব্বি, শামসুর রহমান, ফরহাদ রেজা, আল আমিন জুনিয়র, কামরুল ইসলাম রাব্বি, নাসুম আহমেদ, শাহরিয়ার নাফীস, রবিউল হক, ইরফান সুক্কুর, আমিনুল ইসলাম বিপ্লব, মাহমুদুল হাসান জয়, রুবেল মিয়া।

বিসিবি নর্থ জোন

আরিফুল হক, নাঈম ইসলাম, জুনাইদ সিদ্দিকি, মুশফিকুর রহীম (১ম রাউন্ডের পর), সানজামুল ইসলাম, এবাদত হোসেন (১ম এবং ৩য় রাউন্ড)*, লিটন দাস, তাসকিন আহমেদ, সুমন খান, রনি তালুকদার, মাহিদুল ইসলাম অঙ্কন, তানবীর হায়দার, সনজিত সাহা, রিশাদ হোসেন, জহুরুল ইসলাম অমি, সালাউদ্দিন শাকিল, এনামুল হক জুনিয়র, মিজানুর রহমান, হোসেন আলী ও মুক্তার আলী।

ইসলামি ব্যাংক ইস্ট জোন

ইমরুল কায়েস (১ম রাউন্ডের পর), আবু জায়েদ রাহি (১ম এবং ৩য় রাউন্ড), আফিফ হোসেন, মুমিনুল হক (১ম এবং ৩য় রাউন্ড), নাঈম হাসান (১ম এবং ৩য় রাউন্ড), তামিম ইকবাল (১ম এবং ৩য় রাউন্ড)*, রুবেল হোসেন, ইয়াসির আলী চৌধুরী, হাসান মাহমুদ, পিনাক ঘোষ, তাইজুল ইসলাম, জাকির হাসান, তানভির ইসলাম, নাসির হোসেন, অমিত হাসান, রাজা, ইমানুর উজ জামান, খালেদ আহমেদ, রনি চৌধুরী।

ওয়ালটন সেন্ট্রাল জোন

সাইফ হাসান (১ম এবং ৩য় রাউন্ড), শুভাগত হোম, তাইবুর রহমান, নাজমুল হোসেন শান্ত, আরাফাত সানি, শহিদুল ইসলাম*, মোহাম্মদ মিঠুন, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, রকিবুল হাসান, মুকিদুল ইসলাম, জাকের আলী, নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, ইরফান হোসেন, আবদুল মুজিব, সোহরাওয়ার্দী শুভ, শরিফুল ইসলাম, আকবর আলী, মেহেদী হাসান মিরাজ।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড