• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধোনির অবসর কবে, জানালেন শাস্ত্রী

  ক্রীড়া ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ১৬:২৩
মহেন্দ্র সিং ধোনি ও রবি শাস্ত্রী
শাস্ত্রীর সঙ্গে ধোনি (ছবি : সংগৃহীত)

বিরাট কোহলির অধীনে ভারতীয় ক্রিকেট দল যখন মাঠ দাপিয়ে বেড়াচ্ছে, তখন দলটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কবে অবসরে যাচ্ছেন সে বিষয়ে তুমুল আলোচনা চলছে। ধোনি কেন অবসরে যাচ্ছেন না? প্রশ্ন ছুড়ে তাকে নিয়ে ট্রল করা হচ্ছে ভারতের সোশ্যাল মিডিয়ায়। ‘ধাক্কা মেরে বের করে না দেওয়া পর্যন্ত অবসরে যাবেন না ধোনি’ এমন আপত্তিকর মন্তব্য করা হচ্ছে সেখানে।

এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ধোনি। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর এই প্রথম চুক্তি থেকে বাদ পড়লেন তিনি। এরপরও অবসর নেওয়ার কোনো ঘোষণা দেননি ধোনি। তিনি আদৌ আর জাতীয় দলে খেলবেন কি না সেটি নিয়েও অনিশ্চয়তা কাটছে না।

ভারতীয় ক্রিকেটপ্রেমীরা জানতে চাইছেন– ধোনি কি জাতীয় দলে আছেন না কি নেই? এমন পরিস্থিতিতে ধোনির অবসর নিয়ে মুখ খুললেন দলের কোচ রবি শাস্ত্রী। ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরই ধোনি অবসরে যাবেন বলে ইঙ্গিত দিয়েছেন শাস্ত্রী।

সম্প্রতি স্পোর্টস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, ‘আইপিএল আসছে। তার পর জানা যাবে ধোনির ভবিষ্যৎ। নিজের ক্রিকেট নিয়ে ধোনি ভীষণ সৎ। দলে নিজের জায়গা ধরে রাখার মতো লোক নন তিনি। টেস্ট থেকে অবসর নেওয়ার সময়েও ১০০ টেস্ট খেলার কথা একবারও ভাবেনি। তা হলে ধোনির অবসর নিয়ে এত নেতিবাচক মন্তব্য কেন আসছে তা বুঝতে পারছি না। আমার ধারণা, আইপিএলের পর ধোনি এ বিষয়ে কিছু একটা জানাবে।’

শাস্ত্রী বলেন, ‘আমি নিশ্চিত আইপিএলের জন্য ধোনি নিজেকে তৈরি করছেন। তিনি অবশ্যই আইপিএল খেলবেন। তারপরই তিনি ব্যাট-বল থেকে নিজেকে সরিয়ে নেবেন।’ রবি শাস্ত্রীর কথা ধরলে আইপিএলের পরেই ব্যাট ও প্যাড তুলে রাখবেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ভারতীয় কোচের সেই বক্তব্যকে আমলে নিচ্ছেন না বিশ্লেষক ও সমর্থকরা।

আরও পড়ুন :-সাকিব-শিশিরের জন্য নিজ হাতে রান্না করলেন প্রধানমন্ত্রী

কারণ দ্বিতীয় মেয়াদে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার পর ধোনির অবসর নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন শাস্ত্রী। যার কোনোটিই সঠিক হয়নি। সে সময় শাস্ত্রী বলেছিলেন, খুব শিগগিরই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ধোনি। পরে দেখা যায়, শাস্ত্রীর কথাকে ভুল প্রমাণ করে নিজের অবসর সম্পর্কে চুপ থেকেছেন ধোনি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড