• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি নন, এমবাপের প্রেরণা রোনালদো

  ক্রীড়া ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ১৫:৪৫
মেসি-রোনালদো
মেসি-এমবাপে ও রোনালদো (ছবি : গোলডটকম)

বর্তমান বিশ্ব ফুটবলের রাজত্বটা দুই সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দখলে। ফিফা ফুটবল বিশ্বকাপ ছাড়া এই জগতের সব ট্রফিই জিতেছেন তারা। জিতেছেন বিশ্বসেরার মুকুট। কিন্তু একটা সময়তো তাদের থেমে যেতেই হবে; যেভাবে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা এবং পেলে থেমেছিলেন। এই (মেসি-রোনালদো) দুই তারকার বিদায়ের পর রাজত্বটা দখলে নেবেন যারা তাদের মধ্যে একজন কিলিয়ান এমবাপে। আপনি কি জানেন বিশ্বকাপজয়ী এই তরুণ তারকার অনুপ্রেরণা কোন ফুটবলার?

বয়স মাত্র ২১; ১৮ বছর বয়সে ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ শিরোপা জিতেছেন এমবাপে। পুরস্কার জিতেছেন উদীয়মান ফুটবলারের। যেখানে এখনো এই শিরোপার স্বাদ পায়নি মেসি-রোনালদো। কিন্তু ছোট বেলা থেকে পিএসজির এই তারকা ফুটবলারের অনুপ্রেরণা ছিল পর্তুগিজ রাজপুত্র রোনালদো।

বিশ্ব জয় করা এমবাপে জিনেদিন জিদানদের মতো কিংবদন্তিদের খেলা দেখে বড় হয়েছেন। তবে শৈশবে তার ঘর জুড়ে থাকত রোনালদোর ছবি। এমবাপে জানালেন, ফুটবলে তার বড় অনুপ্রেরণার নাম রোনালদো। জুভেন্তাস তারকার মতো হতে চান তিনি।

ইতালির ক্রীড়া দৈনিক লা গেজেটা দেলোকে দেওয়া এক সাক্ষাৎকারে এমবাপে বলেছেন, ‘মেসির মতো হওয়া এখন আর আমার পক্ষে সম্ভব নয়। মোনাকোয় থাকাকালীন হলে পারতাম। বর্তমানে রোনালদোর ক্যারিয়ার থেকে আমি অনুপ্রেরণা পাই।’

আরও পড়ুন- মাথার খুলি ফেটে নিহত ইংলিশ ফুটবলার

তরুণ এই ফরাসি স্ট্রাইকার আরও বলেছেন, ‘যদি আপনি ফরাসি হন তবে আপনি জিদানের খেলা দেখে বেড়ে উঠেছেন। তিনি আপনার আইডল। তারপরই রোনালদো। আমার সৌভাগ্য যে আমি ক্লাব পর্যায়ে ও জাতীয় দলের হয়ে তার বিপক্ষে খেলতে পেরেছি।’

ওডি/এএপি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড