• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের বিপক্ষে বিসিবির সম্ভাব্য টেস্ট স্কোয়াড

  ক্রীড়া ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ১২:৪৩
পাকিস্তান-বাংলাদেশ সিরিজ
বাংলাদেশ টেস্ট দল (ছবি : সংগৃহীত)

তিন দফায় পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ। প্রথম দফা শেষ হবে ২৭ জানুয়ারি তিনটি টি-টুয়েন্টি সিরিজ শেষে। দ্বিতীয় দফাতে একটি টেস্ট খেলতে ফেব্রুয়ারিতে পাকিস্তানে যাবে বাংলাদেশ। সেই টেস্ট দলের অংশ হতে পারেন তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্তরা।

মুশফিকুর রহীম আগেই জানিয়েছেন, পাকিস্তান সফরের কোনো অংশেই থাকবেন না তিনি। সেই জায়গাতে থাকছেন ভারত সফরে ছুটি নেওয়া তামিম ইকবাল। হ্যামস্ট্রিং চোটে টি-টুয়েন্টি দলে সুযোগ হাতছাড়া হওয়া ইমরুল কায়েস থাকছেন না। সেই জায়গাতে দলের অংশ হতে পারেন নাজমুল হোসেন শান্ত।

এছাড়া ভারত সফরের জন্য ঘোষিত টেস্ট স্কোয়াড থেকে থাকবেন না কেবল মোসাদ্দেক হোসেন সৈকত। যদিও মোসাদ্দেক পারিবারিক কারণ দেখিয়ে টেস্টের আগে ফিরে এসেছিলেন দেশে। ১৬ সদস্যের স্কোয়াডে তাসকিন আহমেদকে রেখে বিসিবি সভাপতির কাছে অনুমোদনের জন্য স্কোয়াড তালিকা পাঠানো হয়েছে। যদিও দুই দফাতে একটি করে টেস্ট খেলবে দল তাই চূড়ান্ত দল হবে ১৪ বা ১৫ জনের।

বর্তমানে দেশে কোচিং স্টাফের যারা পাকিস্তানে যাননি তাদের অধীনে অনুশীলন করছেন মুমিনুল হক, সাদমান ইসলামরা। পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরবে থাকা তাসকিন আহমেদ দেশে ফিরবেন ৩০ জানুয়ারি। টাইগারদের টেস্টের জন্য প্রস্তুতির সুযোগ করে দিতে ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ)। স্কোয়াডের অংশ হবেন যারা তাদের সবাই খেলবেন প্রথম রাউন্ডে।

পাকিস্তান সফরের জন্য সম্ভাব্য টেস্ট স্কোয়াড : তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাকিস্তানের প্রাথমিক টেস্ট দল : আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান (সিনিয়র), কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ ও উসমান খান শিনওয়ারি।

আরও পড়ুন :-হোয়াইটওয়াশ এড়াতে ডোমিঙ্গোর নতুন পরিকল্পনা

টেস্ট সিরিজের সূচি : প্রথম টেস্ট- ৭-১১ ফেব্রুয়ারি, রাওয়ালপিন্ডি। দ্বিতীয় টেস্ট- ৫-৯ এপ্রিল, করাচি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড